হোটেলের সভাকক্ষেই বায়ার্নের অনুশীলন

0

লোকসমাজ ডেস্ক॥ বার্সেলোনাকে ৮-২ গোলে গুঁড়িয়ে দিয়ে সেমিফাইনালে উঠেছে বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা তাদের ষষ্ঠ চ্যাম্পিয়নস লিগ শিরোপার জন্য এমনই মরিয়া যে কোনও খুঁতই রাখতে চায় না প্রস্তুতিতে। উয়েফার কঠোর নির্দেশ, মাঠ ভালো রাখতে সেমিফাইনালের আগে লিসবনের স্তাদিও দা লুজে অনুশীলন করা যাবে না। সঙ্গে রয়েছে লিসবনের হোটেলের কঠিন স্বাস্থ্যবিধি, যা ফুটবলারদের বাইরে বেরোনোর সুযোগ দেয় খুব কমই। কী আর করা, বুধবার সকালে হোটেলের কনফারেন্স রুমেই (সভাকক্ষে) অনুশীলন সেরে নিলো বায়ার্ন মিউনিখ!
বায়ার্নের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টগুলো মুলার-নয়্যার-কিমিখদের এরকম অনুশীলনের ছবিতে ভরে গেল। কোনওটায় দেখা যাচ্ছে টমাস মুলার ও ম্যানুয়েল নয়্যার ওয়ার্মআপ করছেন। কোনওটায় জসুয়া কিমিখ ও লিওন গোরেৎস্কাকে দেখা যাচ্ছে ওয়ান-টাচ ভলির অনুশীলন করতে। ক্লাব আর হোটেল কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বাইরে যাওয়া যাবে না ঠিক আছে, কিন্তু হোটেলের বড় কনফারেন্স ‍রুমে একটু হালকা অনুশীলন করে নিতে তো বাধা নেই। তাই হানসি ফ্লিকের শিষ্যরা সেখানেই নেমে পড়লেন সেমিফাইনালের আগে, ভীষণ সিরিয়াস তারা। প্রায় রূপকথা লিখে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ওঠা লিওঁর বিপক্ষে পরিষ্কার ফেবারিট বায়ার্ন। কিন্তু জার্মান দলটি জানে, আত্মতৃপ্তির চোরাবালিতেই লুকিয়ে থাকে ব্যর্থতা। তাই কোনওরকম সুযোগ রাখতে চায় না প্রতিপক্ষের জন্য। মঙ্গলবার সংবাদমাধ্যমকে সে কথা বলেছেনও বায়ার্নের তরুণ মিডফিল্ডার সার্জে গার্নাব্রি।
কিমিখের ওয়ান-টাচ ভলি অনুশীলন ‘বার্সেলোনা ম্যাচের দিকে যদি আপনি পেছন ফিরে তাকান, সবাইকেই ফলটা জেনে আশ্চর্য হতে হয়। কিন্তু এটা অন্য ম্যাচ। এটা সেমিফাইনাল। ওরাও প্রস্তুত থাকবে, মাঠে গিয়ে নামলেই শুধু হবে না। আমাদের মনোযোগ ধরে রাখতে হবে এবং প্রস্তুত থাকতে হবে প্রথম মিনিট থেকেই’-বলেছেন গার্নাব্রি।
লিওঁ হয়তো ফেবারিট নয়, কিন্তু সেমিফাইনালের প্রতিপক্ষ হিসেবে ফ্রান্সের প্রতিপক্ষকে খুবই উচুঁ আসনে রাখছেন আর্সেনাল থেকে বায়ার্নে যোগ দেওয়া মিডফিল্ডার, ‘আমরা জানি তারা জুভেন্টাসকে বিদায় করেছে, ম্যানচেস্টার সিটিকে হারিয়েছে যে দল দুটি কিনা ছিল ফেবারিট। এখন আমাদেরও ফেবারিট বলা হচ্ছে, সুতরাং আমাদের সতর্ক থাকতেই হবে।’ হঠাৎই চ্যাম্পিয়নস লিগের ষষ্ঠ শিরোপার স্বপ্ন দেখতে শুরু করা বার্সেলোনার স্বপ্ন কোয়ার্টার ফাইনালে চূর্ণ করে সেই স্বপ্নটা সবচেয়ে উজ্জ্বল করে তুলেছে বায়ার্ন। পথের বাধা এখন ফ্রান্সের দুই দল-বুধবারের সেমিফাইনালে লিওঁ, রবিবারের ফাইনালে প্যারিস সেন্ত জার্মেই। গার্নাব্রি ফরাসি-বাধা টপকে চ্যাম্পিয়নস লিগ জয়ের আকাঙ্ক্ষাই তুলে ধরেছেন সংবাদমাধ্যমে, ‘বার্সেলোনার বিপক্ষে ফলে প্রতিটি খেলোয়াড়ই আমরা অবাক হয়েছি। আমরা বিশ্বাসই করতে পারিনি। কিন্তু এখন আমাদের লক্ষ্যটা আরও বড়। চ্যাম্পিয়নস লিগ জিততে চাই আমরা।’