যশোরে ছিনতাইকারীর ব্যারিকেডে জখম ছাত্রদল নেতার মৃত্যু # অনিন্দ্য ইসলাম অমিতের শোক ও নিন্দা

0

স্টাফ রিপোর্টার॥ যশোর-নড়াইল সড়কে ছিনতাইকারীদের ব্যারিকেডে আহত মোটরসাইকেলচালকের মৃত্যু হয়েছে। মনির হোসেন মুন্না (৩৭) নামের ওই ব্যক্তি শহরের ঝুমঝুমপুর বিশ্বাসপাড়ার মৃত সিরাজুল ইসলাম বিশ্বাসের ছেলে ও ফতেপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক। মুন্নার মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ ও নিন্দা জানিয়েছেন বিএনপির খুলনা বিভাগী সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত।
নিহতের ভাই ইদ্রিস আলী বিশ্বাস জানান, মনির হোসেন মুন্না ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। সোমবার গভীররাতে তিনি ভাড়া নিয়ে যশোর থেকে নড়াইলে যাচ্ছিলেন। রাত সাড়ে তিনটার দিকে যশোর-নড়াইল সড়কের যশোর সদর উপজেলার হামকুড়া মোড়ে ছিনতাইকারীদের ঝুলিয়ে রাখা তারে বাধা পেয়ে তিনি রাস্তার ওপর পড়ে যান। এতে তার গলায় মারাত্মক জখম হয়। আহত মুন্নার কাছ থেকে ডাকাতরা মোবাইল ফোন, টাকা ও মোটরসাইকেল ছিনিয়ে নেয়। ওই ঘটনায় মুন্নার সঙ্গে থাকা আমানত নামে এক ব্যক্তিও আহত হয়েছিলেন। ভোরে স্থানীয়রা দুইজন আহতকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে দেন।
অবস্থার উন্নতি না হওয়ায় বুধবার রাতে যশোর জেনারেল হাসপাতালের ডাক্তাররা মনির হোসেন মুন্নাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করেন। বুধবার দিবাগত রাত তিনটায় মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। তখন স্বজনরা তাকে যশোর জেনারেল হাসপাতালে ফেরত আনেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মনির হোসেন মুন্না তার স্বজনদের জানিয়েছেন, হামকুড়া মোড়ে ঘটনার সময় নয়জন ছিল। তারা আগে থেকে রাস্তায় তার ঝুলিয়ে রাখে। তার কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন ও মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে গেছে ডাকাতদল। যশোর কোতয়ালি থানার ইনসপেক্টর (তদন্ত) শেখ তাসমিম আলম বলেন, ‘মনির হোসেন মুন্নার মৃত্যু হয়েছে শুনেছি। কীভাবে তার জখম হয়েছে তা নিয়ে তদন্ত চলছে। তদন্ত শেষ হলে প্রকৃত ঘটনা জানা যাবে।’ নিহত মনির হোসেন মুন্না যশোর সদরের ফতেপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির খুলনা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও ঘটনায় জড়িতদের আটক ও বিচার দাবি করেন।