যশোরের বিশিষ্ট ব্যবসায়ী মো.হাসানের সহধর্মিণীর ইন্তিকাল

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও অভিজাত আবাসিক হোটেল হাসান ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মোহাম্মদ হাসান আলীর সহধর্মিণী শামসুন্নাহার বেগম (৭৯) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মঙ্গলবার ভোর পৌনে ৪টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। একই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তার স্বামী হাসান আলী। তিনি করোনামুক্ত হয়ে মঙ্গলবার বাসায় ফিরেছেন। মরহুমা শামসুন্নাহার বেগম মৃত্যুকালে ৬ ছেলে ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমার বড় ছেলে মুস্তাফিজুর রহমান সেলিম বলেন, তার বাবা হাসান আলী গত জুলাই মাসের প্রথমদিকে অসুস্থ হয়ে পড়েন। পরে তার নমুনা পরীক্ষা করলে করোনা পজিটিভ ধরা পড়ে। এ সময় তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৫ জুলাই রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি।
তিনি বলেন, বাবাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরপরই মায়ের শরীরে প্রচন্ড জ্বর দেখা দেয়। এক পর্যায়ে তার শরীর থেকে নমুনা নিয়ে করোনা পরীক্ষা করলে পজিটিভ রেজাল্ট আসে। এরপরই ২৮ জুলাই ঢাকায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় তাঁর শরীরে অক্সিজেনের ঘাটতি ও শ্বাসকষ্ট দেখা দিলে ভেন্টিলেশন সাপোর্ট দেয়া হয়। কিন্তু তাতেও তাঁর অবস্থার উন্নতি হয়নি। এক পর্যায়ে তাঁর অবস্থার অবনতি হলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) লাইফ সাপোর্টে রাখা হয়। মহরহুমার মেজ ছেলে হোটেল হাসান ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান বলেন, তার বাবা ও মায়ের চিকিৎসার জন্য সর্বাত্মক চেষ্টা করেছেন তারা। মায়ের অবস্থার অবনতি হলে তাঁকে ভেন্টিলেশনে নেয়া ছাড়াও তাঁর শরীরে প্লাজমা থেরাপি দেয়া হয়। কিন্তু চিকিৎসকদের সব চেষ্টার পরও মঙ্গলবার ভোর রাতে তিনি আমাদের ছেড়ে চলে গেছেন। তবে বাবা করোনামুক্ত হয়ে যশোরে ফিরে এসেছেন বলে তিনি জানান। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে এভারকেয়ার হাসপাতালের লাশবাহী একটি ফ্রিজার অ্যাম্বুলেন্সে মরহুমার লাশ যশোর শহরের পোস্ট অফিস পাড়ার নিজ বাসভবনে এসে পৌঁছায়। এ সময় সেখানে বিএনপির খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত হন। তারা শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। এদিন বাদএশা শহরের এমএম আলী রোডে বায়তুস সালাম জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিভিন্ন শ্রেণিপেশার বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। পরে শহরের কারবালা কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়। দাফনকাজে অংশ নেন শহরের কাজীপাড়া এলাকার একটি স্বেচ্ছাসবী সংগঠনের কর্মীরা