যশোরসহ ৩ জেলার নমুনা পরীক্ষা করে ৬৭ জন করোনা আক্রান্ত

0

বিএম আসাদ ॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে তিন জেলার করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করে ৬৭ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ সনাক্ত হয়েছে। সোমবার সকালে যবিপ্রবি’র অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানভীর ইসলাম এই ফলাফল প্রকাশ করেন। তিনি জানান, রোববার ল্যাবে যশোরের ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের, মাগুরার ৭০ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের এবং নড়াইল জেলার ৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ২৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৬৭ জনের করোনা পজিটিভ এবং ১৯৭ জনের নেগেটিভ ফলাফল এসেছে।
এদিকে সিভিল সার্জন ডা শেখ আবু শাহীন জানান, সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে যশোর জেলার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলার ২৭ জন, শার্শা উপজেলার ৪ জন, ঝিকরগাছা উপজেলার ৬ জন, কেশবপুর উপজেলার ৭ জন, চৌগাছা উপজেলার ৪ জন এবং মনিরামপুর উপজেলায় ২ জন কোভিড সনাক্ত হয়েছে।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, যশোর শহর ও সদর উপজেলায় আক্রান্তরা হলেন, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কর্মচারী ওবাইদুল ইসলাম (৫১), দিলীপ (৩৫) ও কামরুজ্জামান (৫০), নীলগঞ্জের আশুরা শারমিন (৪৫), সাইফুল (৫০), যশোর মেডিকেল কলেজের কর্মচারী রমা সাহা (৫০) ও খায়রুল ইসলাম (৪২), ঘোপের রাজু (৪০), সোহেলী (৩৩) ও ফারজানা সাথী (৩৪),খাজুরার আমিনুর (৫৮), শেখাহাটির ইসহাক (৬০), ঘোপ এলাকার সন্ন্যাসী দাশ (৫৫), পুরাতন কসবার শাহানারা খাতুন (৪৫), হাসিবুর রহমান (১৭), লামিয়া (১৩) ও হাফিজুর রহমান (৫০), ধর্মতলার রহিমা খাতুন (৩৫), কারবালা এলাকর আব্দুল হক (৫৮), কাজী পাড়া এলাকর ইসমাইল হোসেন (৩৯), পুলিশ লাইনের সোহেল রানা (২৪), সিটি কলেজ পাড়ার সোহেল (৩০), পালবাড়ি এলাকর মুস্তাফিজুর রহমান (৪৬), বিমান বন্দর এলাকার নুরুন্নাহার (৩৫), চাঁচড়া এলাকার শফিকুল ইসলাম (২৩), উপশহরের মনিরুজ্জামান (৫৫) এবং সদরে নমুনা দেওয়া ঝিকরগাছা থানার সত্যজিৎ রায় (৩৫)।
চৌগাছা উপজেলায় আছেন, পুরাতন পোস্ট অফিসের শাহানা সালাম টুকু (৬০), আফজাল জামান (৩৮), সাদিপুরের মিনু মিয়া (৩৫) এবং মহেশপুরের শফিকুল ইসলাম (৪৩)। কেশবপুর উপজেলায় আছেন, কড়িয়াখালির নারায়ন চন্দ্র দাশ (৬০), পল্লি বিদ্যুত অফিসের মনিরুজ্জামান (৩৯), বালিয়াডাঙ্গা আর্তী রানী পাল (৩৮), আলতাপোলের আন্না রানী সেন (৫০)), উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মনোয়ারা (৫৮), প্রদীপ কুমার বিশ্বাস (৫৬) ও আবুল হোসেন (৪৫)। আক্রান্ত সকলের নামের তালিকা প্রশাসনের কাছে দেওয়া হয়েছে। বাড়ি লকডাউনসহ চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে আক্রান্তদের।