করোনামুক্ত হয়ে করোনা নিয়ম ভঙ্গ, জাভির জরিমানা

0

লোকসমাজ ডেস্ক॥ মাঠের মানুষ দ্রুত মাঠে ফিরতে চাইবেন- এটাই স্বাভাবিক। কিন্তু তাই বলে যে নিয়মনীতির লঙ্ঘন করা যাবে, এমনটা কিন্তু নয়। এমনটা হলে মুখোমুখি হতে হবে শাস্তির, সে ব্যক্তি যত বড় তারকাই হোক না কেন! এমন কাণ্ডে নাম জড়িয়েছে স্পেন ও বার্সেলোনার সাবেক কিংবদন্তি ফুটবলার জাভি হার্নান্দেসের।
গত ৩০ জুলাই করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়েছে জাভি। এরপর থেকেই মাঠে ফিরতে তর সইছিল না এ সাবেক স্প্যানিয়ার্ডের। ২৪ জুলাই থেকে শুরু হওয়া কাতার স্টারস লিগে খেলছে তার দল আল সাদ। এই টুর্নামেন্টে কঠোরভাবে মানা হচ্ছে স্বাস্থ্যবিধি। কিন্তু সে নিয়ম মানতে পারেননি আল সাদের কোচ জাভি।
আগামী ২২ আগস্ট পর্যন্ত কোয়ারেন্টাইনেই থাকার কথা ছিল তার। কিন্তু এর আগেই বাইরে বেরিয়ে গেছেন তিনি। যে কারণে শাস্তি দিতে পিছপা হয়নি কাতার ফুটবল অ্যাসোসিয়েশন। করোনা নিয়ম ভেঙে ২৭০০ ডলার বা প্রায় সোয়া দুই লাখ টাকা জরিমানা গুনেছেন তিনি। একইসঙ্গে দেয়া হয়েছে আনুষ্ঠানিক সতর্কবার্তাও। বৃহস্পতিবার এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ শাস্তির কথা জানিয়েছে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন। তারা লিখেছে, ‘করোনার বিস্তার এড়াতে সব খেলোয়াড় ও কোচ হোম কোয়ারেন্টিনে থাকতে রাজি হয়ে একটি চুক্তি সই করেছিলেন। সেটি মানতে পারেননি জাভি।’ শুধু আল সাদের কোচ জাভি একাই নয়, একই শাস্তি পেতে হয়েছে দলের দুই খেলোয়াড় হাম্মাদ আল আমিন এবং আব্দুল করিম হাসানকেও। এছাড়া অন্য দলগুলো যেন সামনে আর এমনটা না করে সে ব্যাপারেও সর্তক করে দিয়েছে কাতার ফুটবলের ডিসিপ্লিনারি কমিটি।