চৌগাছায় চার ক্লিনিক ও এক ডায়গনস্টিক সেন্টার সিলগালা

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় তিনটি বে-সরকারি কিনিক ও একটি ডায়াগনস্টিক সেন্টারে রেজিস্ট্রেশন না থাকা ও রেজিস্ট্রেশনের সময়সীমা পার হওয়ায় যশোরের স্বাস্থ্য বিভাগ সিলগালা করে দিয়েছে। এছাড়া দুটি কিনিককে তিনদিনের সময়সীমা বেঁধে আল্টিমেটাম দেয়া হয়েছে। অন্যথায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সতর্ক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় অভিযান পরিচালনা করে কিনিকগুলোর বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়। যশোরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মীর আবু মাউদ পুলিশ ফোর্স নিয়ে চৌগাছার ছয়টি বে-সরকারি কিনিক ও ডায়গনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন। এ সময় হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার উপস্থিত ছিলেন।
অভিযানকালে মধুমতি হাসপাতাল, কপোতাক্ষ কিনিক, মায়ের দোয়া কিনিক ও বিশ্বাস ডায়গনস্টিক সেন্টার কর্তৃপক্ষ তাদের প্রতিষ্ঠানের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। ফলে রেজিস্ট্রেশন না থাকা ও রেজিস্ট্রেশনের মেয়াদ শেষ হওয়ায় কিনিক ও ডায়গনস্টিক সেন্টার সিলগালা করে বন্ধ করে দেয়া হয়।
এছাড়া পল্লবী কিনিকের রেজিস্ট্রেশন থাকলেও তা সময়সীমা পার হয়। ফলে তিনদিনের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমাদানের নির্দেশ দেয়া হয়েছে। নোভা এইড হাসপাতালে রেজিস্ট্রেশনের সময় পার হওয়া ও ডিপ্লোমা নার্স না থাকায় তিনদিনের মধ্যে হাসপাতালের রোগী খালি করার নির্দেশ দেয়া হয়েছে। অভিযানের বিষয়ে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মীর আবু মাউদ বলেন, ৫টি কিনিক ও ১টি ডায়গনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়েছে। এরমধ্যে ৩টি কিনিক ও ১টি ডায়গনস্টিক সেন্টার কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। ফলে সেগুলো সিলগালা করা হয়েছে। এছাড়া আরো দুটি কিনিকের রেজিস্ট্রেশন নবায়ন না থাকায় তাদেরকে তিনদিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।