বাজারে এল টেকনোর নতুন ফোন স্পার্ক ৫ প্রো

লোকসমাজ ডেস্ক॥টেকনোর স্পার্ক ৫ প্রো।টেকনোর স্পার্ক ৫ প্রো।স্মার্টফোনের বাজারে টেকনো স্মার্টফোন বরাবরই সবার কাছে প্রিয়। আগের স্মার্টফোনগুলোর ব্যাপক সাফল্যের পর স্পার্ক সিরিজের আরেক চমক নিয়ে হাজির হলো টেকনো মোবাইল। স্পার্ক ৫ প্রোর মধ্য দিয়ে তারা বাজারে নিয়ে এসেছে তাদের উন্নত এআই প্রযুক্তি ও পাঁচটি ক্যামেরাসমৃদ্ধ ফোনটি। যা ভিডিওগ্রাফি, ফটোগ্রাফি বা সেলফিপ্রেমীদের জন্য দারুণ এক উপহার বলে জানায় টেকনো কর্তৃপক্ষ। বাংলাদেশের বাজারে এর মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ১২ হাজার ৯৯০ টাকা।
এই ফোনে আছে পাঁচটি ক্যামেরা, আপগ্রেডেড এআই প্রযুক্তি (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) ৩.০ এলগরিদম ও এআই সিন ডিটেকশন প্রযুক্তি। পেছনের চারটি ক্যামেরার প্রতিটিতে আছে আলাদা বিশেষত্ব—ডেপথ, প্রাইমারি ক্যামেরা, ম্যাক্রো লেন্স ও এআই লেন্স। আট মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। মোট ছয়টি ফ্ল্যাশ। চারটি রিয়ার ক্যামেরার সঙ্গে। এবং দুটি ফ্রন্ট ক্যামেরার ডুয়েল ফ্ল্যাশ হিসেবে। যাঁরা ইউটিউবসহ নানা মাধ্যমে ভিডিও করতে আগ্রহী, তাঁদের জন্য এই ফোন হতে পারে সেরা মাধ্যম।
স্পার্ক ৫ প্রোর পেছনে ১৬ মেগাপিক্সেল এআই কোয়াড ক্যামেরা ও একটি ৮ মেগাপিক্সেল এআই সেলফি ক্যামেরা রয়েছে। এ ছাড়া চারটি পেছনের এআই ক্যামেরার প্রতিটি দিয়ে ছবি তোলা ও ভিডিও করা যায়। যাঁরা ম্যাক্রো ফটোগ্রাফি করেন, তাঁরা পাবেন ৪ সেমি দূরত্ব পর্যন্ত ম্যাক্রো ছবি তোলার সুবিধা এবং এআই পোর্ট্রেট মুড। ছবি প্রাণবন্ত করতে এই ফোনে ব্যবহৃত হয়েছে এআই এইচডিআর (AI HDR) টেকনোলজি।
স্পার্ক ৫ প্রো ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির একটি ফুলভিউ ডট-ইন ডিসপ্লে। যার শার্পনেস, কালার প্রোডাকশন, ভিউইং অ্যাংগেল এক কথায় অসাধারণ। তা ছাড়া এই স্মার্টফোনে রয়েছে ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি রম, এইচআইওএস (Hios) নামের চমৎকার কাস্টমাইজ অ্যান্ড্রয়েড কিউ (Android Q) অপারেটিং সিস্টেম। এবং শক্তিশালী ৫ হাজার এমএএইচ ক্ষমতার ব্যাটারি।
পর্যাপ্ত সিকিউরিটির জন্য স্মার্টফোন দুটিতেই ফিংগার প্রিন্ট সিকিউরিটি এবং ফেস আনলক ফিচার আছে। এ ছাড়া আরও কিছু ফিচার আছে। যেমন—দুটি ন্যানো সিম স্লট, ডুয়েল ফোর-জি স্ট্যান্ডবাই, ডুয়েল ভোল্টে (নেটওয়ার্ক এনাবল্ড)।
সারা দেশে স্পার্ক ৫ প্রো দুটি নজরকাড়া রঙে পাওয়া যাচ্ছে সিবেড ব্লু ও আইস জেডাইট ।

ভাগ