দেশে করোনায় মৃত্যু ১৯শ ছাড়ালো, শনাক্ত ৪০১৯

0

লোকসমাজ ডেস্ক॥ বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক হাজার ৯২৬ জনে।গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জনে।
বৃহস্পতিবার (০২ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪ হাজার ৩৩৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ৬৬ হাজার ৪৪২ জন। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৯৭৪ টি, পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৩৬২টি। মোট পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ২ হাজার ৬৯৭টি।
এছাড়া মৃত্যুদের মধ্যে ৩২ জন পুরুষ , ৬ জন নারী। এর মধ্যে ১১ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রামের, খুলনায় ও রাজশাহী ৫ জন করে, সিলেট ও বরিশালে ২ জন করে এবং রংপুরে ১ জন।
বয়সভিত্তিক বিশ্লেষণে- ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন।