চার ব্যাংক কর্মকর্তাসহ যশোরে আরও ১০ জন করোনায় আক্রান্ত

0

বিএম আসাদ ॥ মহামারী করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণে যশোরে আরও ১০ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের ভেতর ব্যাংক কর্মকর্তা, কলেজ শিক্ষক, স্বাস্থ্যকর্মী, পরিবহন শ্রমিক, ব্যবসায়ী ও গৃহবধূ রয়েছেন। এ নিয়ে যশোরে ৩শ’ ২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেন।
যশোর সিভিল সার্জন অফিসের এমওসিএস ডা. রেহনেওয়াজ জানিয়েছেন, গতকাল যশোরে আক্রান্ত কোভিড রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ জন। আক্রান্তের দিক দিয়ে যশোর সদর উপজেলায় ৩ জন, শার্শা উপজেলায় ৪ জন ও অভয়নগর উপজেলায় ৩ জন। যশোর সদরে যে ৩ জন আক্রান্ত হয়েছেন তাদের ভেতর আল-আরাফা ইসলামী ব্যাংক যশোর শাখায় ডেপুটি জেনারেল ম্যানেজার টিএফ করিম (৪১) রয়েছেন। তার বাসা শহরের খড়কি প্রফেসরপাড়ায়। ওই ব্যাংকের ম্যানেজার সালাহউদ্দিন আহমেদ একই সাথে করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি শহরের খালধার রোড এলাকায় বসবাস করেন। বাড়ি খুলনার নিরালা আবাসিক এলাকায়। এর একদিন আগে এ ব্যাংকের প্রিন্সিপ্যাল অফিসার রাকিবুল ইসলাম করোনায় আক্রান্ত হয়েছিলেন। দু’দিনের ব্যবধানে ব্যাংকের শীর্ষ স্থানীয় ৩ কর্মকর্তা করোনায় আক্রান্ত হলেন। আল-আরাফা ইসলামী ব্যাংক ও শাহাজালাল ইসলামী ব্যাংকের কাজ চলে একই ভবনে। তাদের সংস্পর্শে এসে শাহাজালাল ইসলামী ব্যাংক যশোর শাখার ডেপুটি ম্যানেজার ফারহানা শারমীন (৪৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফারহানা শারমীনের বাড়ি আরবপুর পাওয়ার হাউজপাড়ায়। তিনি যশোর ২৫০ শয্যা হাসপাতালের স্টাফ কোয়ার্টারে স্বামী আরিফুর রহমানের সঙ্গে বসবাস করেন। করোনায় আক্রান্ত ব্যাংক মানেজার সালাহউদ্দিন আহমেদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি দৈনিক লোকসমাজকে বলেন, আমাদের দুটি ব্যাংকের কর্মকান্ড পাশাপাশি চলে। এ ব্যাংকে প্রতিদিন অনেক লোক আসে।
যশোর শার্শা উপজেলায় দু’জন স্বাস্থ্যকর্মীসহ ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দু’জন স্বাস্থ্যকর্মীর মধ্যে রয়েছেন বেনাপোলের বাহাদুরপুর কমিউনিটি কিনিকের হেলথ প্রোভাইডার কামরুল হাসান সুমন (৩৬) ও লক্ষ্মণপুর কমিউনিটি কিনিকের হেলথ প্রোভাইডার রুনা লায়লা (৫৩)। একই উপজেলার দুর্গাপুরের ব্যবসায়ী ফারুক হাসান (৩৩) ও বেনাপোলের পরিবহন শ্রমিক জীবন কুমার (২২) করোনায় আক্রান্ত হন।
অভয়নগর উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ জন। খুলনা ফুলতলা কলেজের প্রভাষক কেএম জামান (৩২) রয়েছেন করোনায় আক্রান্তের তালিকায়। তার বাড়ি অভয়নগর উপজেলার গোপীনাথপুরে। এছাড়া অভয়নগর-নওয়াপাড়া রেল স্টেশন বাজারের ২১ বছর বয়স্কা এবং রাজঘাট সাহেবপাড়ার ৩২ বছর বয়স্কা দু’জন গৃহবধূ কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত হয়েছেন। প্রভাষক কেএম জামান খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নমুনা পরীক্ষা দেয়ায় তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। অন্য ৯ জনের করোনা পরীক্ষার রিপোর্ট আসে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে। সিভিল সার্জন অফিস সূত্রে জানিয়েছেন, গতকাল করোনা সন্দেহে মোট নমুনা পরীক্ষার রিপোর্ট আসে ৫১টি। এর ভেতর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে আসা ৪৯টি নমুনার মধ্যে ৯ জন এবং খুলনা মেডিকেল কলেজ হতে ২টি নমুনার ভেতর ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।