পিকের কথায় দ্বিমত বার্সা কোচের, আশা পয়েন্ট খোয়াবে রিয়াল

0

লোকসমাজ ডেস্ক॥ করোনা সঙ্কট কাটিয়ে স্প্যানিশ লা লিগা পুনরায় শুরু হওয়ার আগে বার্সেলোনার সামনের ১১ ম্যাচকে ফাইনালের সঙ্গে তুলনা করেছিলেন দলটির ডিফেন্ডার জর্দি আলবা। প্রথম দুই ম্যাচে কাঙ্খিত জয় তুলে নিয়ে কাতালান ক্লাবটি লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষেই রেখেছিল নিজেদের। কিন্তু সেভিয়ার বিপক্ষে পয়েন্ট হারিয়ে বিপাকে বার্সেলোনা।
চলতি লিগ জেতা কঠিন হয়ে পড়েছে বার্সেলোনার জন্য। সেভিয়ার বিপক্ষে ম্যাচ হারের পর এমন মতামত দিয়েছিলেন জেরার্ড পিকে। তবে দলের সেন্টার ব্যাকের এমন ভাবনার সঙ্গে একমত নন কোচ কিকে সেতিয়েন। কাতালান ক্লাবটির কোচ আশা করছেন লিগের বাকি সব ম্যাচে জিততে পারবে না রিয়াল মাদ্রিদ, পয়েন্ট খোয়াবে। আর তাই শিরোপা ভাগ্য নিজেদের হাতে না থাকলেও লা লিগা জয়ের ব্যাপারে আশাবাদী সেতিয়েন। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার মাঠে শুক্রবার রাতে গোলশূন্য ড্র করে বার্সেলোনা। ফলে রিয়ালের সঙ্গে থাকা ২ পয়েন্ট ব্যবধান ধরে রাখতে পারবে কিনা তাই এখন সন্দেহের বিষয়। ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে এখনও অবশ্য শীর্ষে বার্সেলোনা। তবে রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে রিয়াল জিতলে তাদেরও হবে সমান পয়েন্ট। এদিকে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শীর্ষে উঠে যাবে মাদ্রিদের দলটি।
আর সব বিবেচনায় নিয়ে বার্সেলোনা ডিফেন্ডার পিকে জানিয়েছে, সামনের যে সূচি, তাতে রিয়ালের পয়েন্ট হারানোর কথা তিনি ভাবতেই পারেন না। শিরোপা ধরে রাখা কঠিন হয়ে গেছে বার্সার জন্য। এই স্প্যানিশ ফুটবলার বলেন, ‘এখন পর্যন্ত হওয়া ম্যাচগুলো পর্যালোচনা করলে পরিষ্কার হয়ে যায়, আমাদের জন্য লিগ জেতা অনেক কঠিন হয়ে গেছে। এই ড্রয়ের পর নিয়ন্ত্রণ আর আমাদের হাতে নেই। আর সূচির দিকে লক্ষ্য করলে রিয়াল মাদ্রিদের পয়েন্ট হারানোর বিষয় কল্পনাতেও আসে না। তারপরও আমরা শেষ পর্যন্ত জয়ের চেষ্টা করে যাব।’ তবে পিকের এমন ভাবনার সঙ্গে একমত নন কোচ সেতিয়েন। তিনি মনে করেন হতাশা থেকে এমন কথা বলেছেন পিকে। সেতিয়েন বরং রিয়ালের পয়েন্ট হারানোর কথা টেনে বলেন, ‘আমার মনে হয়, পিকে কথাগুলো হতাশা থেকে বলেছে। আমি নিশ্চিত, আগামীকাল সে অন্যভাবে ভাববে। আমি নিশ্চিত রিয়াল মাদ্রিদ প্রতিটি ম্যাচ জিতবে না। শিরোপা ভাগ্য আমাদের হাতে নেই, তবে আমরা আশাবাদী।’