করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, আক্রান্ত ৩৮০৩

0

লোকসমাজ ডেস্ক॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩৪৩ জনে।গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৮০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ২৯২ জনে দাঁড়িয়েছে।
বৃহস্পতিবার (১৮ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইনে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৭৫ জন। এ পর্যন্ত মোট ৪০ হাজার ১৬৪ জন সুস্থ হয়েছে।তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৭ হাজার ৩৪৯ জনের। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২৫৯ জনের। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫০৩ জনের নমুনা ।ডা. নাসিমা সুলতানা জানান, নিহতদের মধ্যে ৩১ জন পুরুষ, সাতজন নারী। ১৪ জন ঢাকা বিভাগের, ১৮ জন চট্টগ্রামের, বাকিরা অন্য বিভাগের।
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ১০ বছরের নিচে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন রয়েছে।
২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬৭৪ জনকে। বর্তমানে আইসোলেশনে আছে ১৭ হাজার ৮৭১ জন।