উইন্ডিজদের বিপক্ষে নতুন পাঁচ মুখ নিয়ে অনুশীলনে ইংল্যান্ড

0

লোকসমাজ ডেস্ক॥ করোনার কারণে দীর্ঘ বিরতির পর ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচের মধ্য দিয়ে আবার ফিরতে যাচ্ছে ক্রিকেট। ৮ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে দুই দলের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজ উপলক্ষে ইতিমধ্যে ওয়েস্ট ইন্ডিজ দল ইংল্যান্ডে পাড়ি জমিয়েছে। কোয়ারেন্টাইনে থাকার পাশাপাশি টুকটাক অনুশীলনেও মনযোগ দিচ্ছে। আসন্ন সিরিজ উপলক্ষে এবার অনুশীলনের জন্য মাঠে এসেছে ইংল্যান্ড ক্রিকেট দলও। ৩০ জন ক্রিকেটারকে নিয়ে অনুশীলন শুরু করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই ৩০ জন ক্রিকেটারের মধ্যে নতুন পাঁচ মুখকে সুযোগ দিয়েছে ইসিবি। যারা দলের সঙ্গে থাকবে এবং নিয়মিত অনুশীলন করবে।
নতুন সুযোগ পাওয়া পাঁচজন ক্রিকেটার হলেন আমার ভির্ডি, জেমস ব্রেসি, ড্যান লরেন্স, জেমি ওভারটন এবং ওলি রবিনসন। এছাড়াও ৩০ জনের দলে ফিরেছেন অফস্পিনার মঈন আলী। লাল বলের ক্রিকেট থেকে আগস্টে স্বেচ্ছাবিরতি নিয়েছিলেন মঈন। তবে লকডাউনের সময় জানিয়েছিলেন, উইন্ডিজের বিপক্ষে টেস্ট দিয়ে ফিরতে চান তিনি। ইসিবিও এই অফস্পিনারকে সেই সুযোগ করে দিয়েছে। দলের অনুশীলন নিয়ে ইংল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাচক এড স্মিথ বলেন, ‘ইংল্যান্ড দলের সঙ্গে যারা যুক্ত আছেন, সবাই ভীষণ খুশি কারণ খেলা আবার মাঠে ফিরছে। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য খেলোয়াড়রা অনুশীলন শুরু করেছে। আমরা প্রথম টেস্টের জন্য স্কোয়াড খুব শিগগিরই জানাবো।’ ইংল্যান্ড ৮ জুলাই সাউদাম্পটনে সফরকারী উইন্ডিজদের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে। এরপর ম্যানচেস্টারে ফিরে আসবে। সেখানে ওল্ড ট্র্যাফোর্ডে ১৬ এবং ২৪ জুলাই হবে অন্য দুই টেস্ট।
৩০ জনের স্কোয়াড: জেমস অ্যান্ডারসন, মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, ডম বেস, জেমস ব্রাসি, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কুরান, জো ডেনলি, বেন ফোকস, লুইস গ্রগরি, কিটন জেনিংস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, জেমি ওভারটন, ম্যাট পার্কিনসন, ওলে পোপ, ওলে রবিনসন, জো রুট, ডম সিবলি, বেন স্টোকস, ওলি স্টোন, আমার ভির্ডি, ক্রিস ওকস, মার্ক উড।