বাংলাদেশের বাজারে আসছে ভিভো ওয়াই৫০, প্রি বুকিং শুরু

    0

    লোকসমাজ ডেস্ক॥ দেশের বাজারে আসছে ভিভোর নতুন স্মার্টফোন ‘ভিভো ওয়াই৫০’। বৃহস্পতিবার ডিজিটাল মাধ্যমে স্মার্টফোনটিকে পরিচয় করিয়ে দেবে বহুজাতিক মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ভিভো।
    ভিভো বাংলাদেশ জানিয়েছে, বৃহস্পতিবার থেকে গ্রাহকরা ভিভো ওয়াই৫০ কিনতে প্রি-বুকিং দিতে পারবেন। ফোনটি দেশের বাজারে পাওয়া যাবে আগামী ২৪ জুন থেকে। ফোনটির দাম রাখা হয়েছে ২২ হাজার ৯৯০ টাকা। বাংলাদেশে ভিভো ওয়াই৫০ পাওয়া যাবে আইরিশ ব্লু ও পার্ল হোয়াইট রঙে। গত এপ্রিলে চীনের বাজারে যাত্রা শুরু করে ‘ভিভো ওয়াই ৫০।’ চলতি মাসে ভারতের বাজারেও প্রবেশ করে স্মার্টফোনটি। দুই দেশের বাজারেই জনপ্রিয়তা অর্জন করে ‘ভিভো ওয়াই ৫০।’
    ’ভিভো ওয়াই ৫০’ এর র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি। ছবির জন্য ওয়াই৫০ ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। রিয়ার ক্যামেরাগুলো হলো ১৩ মেগাপিক্সেলের (এমপি) প্রাইমারি সেন্সর, ৮ এমপির আলট্রা ওয়াইড সেন্সর, ২ এমপির ম্যাক্রো লেন্স এবং ২ এমপির ডেপথ সেন্সর ক্যামেরা। এছাড়া সেলফি ক্যামেরায় আছে ১৬ এমপির হাই ডাইনামিক রেঞ্জ (এইচডিআর) ক্যামেরা সেন্সর। ৬ দশমিক ৫৩ ইঞ্চি ডিসপ্লের এই স্মার্টফোনটি ৫০০০ এমএএইচ ব্যাটারি ক্ষমতাসম্পন্ন।
    এর আগে চলতি মাসের শুরুতে ‘ভি ১৯’ নামে একটি স্মার্টফোন বাজারে আনে ভিভো। ‘ভি ১৯’ এর মতো ‘ভিভো ওয়াই ৫০’ ফোনেও যুক্ত করা হয়েছে আইভিউ ডিসপ্লে। ফোনটির রেজ্যুলোশন ২৩৪০x১০৮০ পিক্সেল। ‘ভিভো ওয়াই ৫০’ এর স্ক্রিন টু বডি রেশিও ৯০ দশমিক ৭ শতাংশ। স্মার্টফোনটি পরিচালিত হবে স্ন্যাপড্রাগন ৬৬৫ এসওসি মোবাইল প্ল্যাটফর্ম দিয়ে।