সাবেক মেয়র কামরান আর নেই

0

লোকসমাজ ডেস্ক॥ বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিসিকের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই। ১৫ জুন রাত ৩ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। ইন্নালিল্লাহি ও ইন্নাইলাইহি রাজিউন।কামরানের ছেলে ডা. আরমান আহমদ শিপলু এ তথ্য নিশ্চিত করেছেন।
গত ৫ জুন সিলেটের ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে কামরানের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। পরদিন তীব্র জ্বর ও বমিটিংয়ের জন্য নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় ৭ জুন তাকে ঢাকায় এনে সিএমএইচে ভর্তি করা হয়।
গত ৫ জুন সাবেক মেয়রের নমুনা পরীক্ষার প্রতিবেদন পজিটিভ আসে। জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ৬ জুন সকালে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় গত রবিবার সন্ধ্যায় তাকে বিমান বাহিনীর এয়ার অ্যাম্বুলেন্সে সিলেট থেকে ঢাকা নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে।
উল্লেখ্য, ২০০১ সালে সিলেট সিটি কর্পোরেশন গঠিত হবার পর প্রতিষ্ঠাকালীন মেয়র ও প্রথম নির্বাচিত মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। একজন প্রজ্ঞাবান রাজনৈতিক ব্যাক্তি হিসেবে রাজনীতির শুরু সেই ১৯৭৩ সালে ছাত্র থাকা অবস্থায় প্রথম নির্বাচিত কাউন্সিলর হবার মধ্য দিয়ে । এরপর সারাজীবনই মানুষের পাশে থেকেছেন কাছে থেকেছেন। সিলেট সিটি করপোরেশন গঠিত হবার পর ২০০৩ সালের নির্বাচনে আমাদের কামরান ভাই প্রথম মেয়র নির্বাচিত হন। তত্ত্বাবধায়ক সরকারের সময়ে গ্রেফতার হয়ে জেলে থেকেও ২০০৮ সালে দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হয়ে তিনি ইতিহাস গড়েন।