দিল্লিতে করোনা ওয়ার্ড হচ্ছে ট্রেনের আরো ৫০০ বগি

0

লোকসমাজ ডেস্ক॥ দিল্লিতে করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্তদের চিকিৎসার জন্য ট্রেনের আরো ৫০০ বগিকে করোনা হাসপাতাল ওয়ার্ডে পরিণত করা হচ্ছে। এই বগিগুলোয় ৮ হাজার বেড স্থাপন করা হবে। সম্প্রতি রাজধানী শহরটিতে সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ার পর এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এ খবর দিয়েছে বিবিসি।ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির জন্য এক ঘোষণায় দিল্লির জন্য বেশ কয়েকটি জরুরি পদক্ষেপের কথা জানিয়েছেন। এর মধ্যে রয়েছে, করোনার দ্রুত ও ব্যাপক পরীক্ষাও। এছাড়া, তিনি করোনা সংকট মোকাবিলা নিয়ে আলোচনা করতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাৎ করেছেন।
উল্লেখ্য, ভারতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা প্রায় ১২ হাজারে পৌঁছেছে। সব মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ২০ হাজার ৯২২ জন।
প্রাণ হারিয়েছেন, ৯ হাজারের বেশি মানুষ। আক্রান্তের হিসেবে দেশটির অবস্থান বিশ্বে চতুর্থ। স্থানীয় গণমাধ্যম অনুসারে, পুরো দেশের মধ্যে তৃতীয় সর্বোচ্চ সংক্রমণ হয়েছে দিল্লিতে। সংক্রমণের দিক দিয়ে প্রথম ও দ্বিতীয় অবস্থানে রয়েছে মহারাষ্ট্র ও তামিল নাডু।
হিন্দুস্তান টাইমস অনুসারে, দিল্লিতে সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোয় করোনা রোগীদের জন্য বেড রয়েছে মোট ৯ হাজার ৬৯৮টি। এর মধ্যে বর্তমানে খালি আছে ৪ হাজার ২৪৮টি।
দিল্লি সরকার এসবের পাশাপাশি ৪০টি হোটেল ও ৭৭টি বাংকেট হলকে অস্থায়ী হাসপাতালে রূপান্তর করার পরিকল্পনা করছে। এর আগে গত এপ্রিলে ট্রেনের বগিগুলো করোনার আক্রান্তদের কোয়ারেন্টিন বা আইসোলেশন ওয়ার্ড হিসেবে ব্যবহার করা শুরু করে ভারত।