১৫ কোটি টাকা আয়ের ছবি থেকে শাকিব খান পেয়েছিলেন দেড় লাখ টাকা

0

লোকসমাজ ডেস্ক॥ শাকিব খান অভিনীত ‘প্রিয়া আমার প্রিয়া’ ছবিটি মুক্তির এক যুগ পূর্ণ হলো শনিবার। এই ছবিই শাকিব খানকে ঢালিউডে বিশেষ অবস্থান তৈরি করে দেয়। মাত্র ৫০ লাখ টাকা বাজেটের এই ছবি থেকে ছবিটির প্রযোজক প্রায় ১৫ কোটি টাকা আয় করেছিলেন। এই ছবি থেকে শাকিব খান পান মাত্র দেড় লাখ টাকা।
২০০৮ সালের ১৩ জুন মুক্তির পর ‘প্রিয়া আমার প্রিয়া’ ছবিটি ব্লকবাস্টার হিট হয়। আয়ের দিক থেকে সেই সময় বক্স অফিসের সব রেকর্ড ভেঙে ফেলে। এ ছবি মুক্তির পর শাকিবের পারিশ্রমিক বেড়ে ২০ গুণ হয়ে যায়। এই ছবি মুক্তির মাস ছয়েক পর ‘নিঃশ্বাস আমার তুমি’ ছবিতে দেড় লাখ টাকা থেকে এক ধাপে ২৫ লাখ টাকা পারিশ্রমিক নেন শাকিব।
জানা যায়, ‘প্রিয়া আমার প্রিয়া’ ছবিতে শাকিব খানের ‘সাইনিং মানি’ ছিল মাত্র ২৫ হাজার টাকা। আর পারিশ্রমিক ছিল দেড় লাখ টাকা। প্রিন্টের খরচ ছাড়া মাত্র ৫০ লাখ টাকা বাজেটের এই ছবি মুক্তির পর প্রযোজক প্রায় ১৫ কোটি টাকা আয় করেছিলেন। সে সময় আড়াই-তিন মাস ধরে দেশের সব হলে ঘুরে ঘুরে চলেছিল ছবিটি।
বদিউল খোকন পরিচালিত ‘প্রিয়া আমার প্রিয়া’ ছবিটি প্রযোজনা করেছিল আশা প্রোডাকশন। প্রযোজক ছিলেন মনির হোসেন। ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করে রাতারাতি সাহারাও দর্শকপ্রিয়তা পেয়ে যান।
এরপর শাকিব-সাহারা জুটির ‘প্রেম কয়েদী’, ‘বলবো কথা বাসর ঘরে’, ‘বস নাম্বার ওয়ান’, ‘টাইগার নাম্বার ওয়ান’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘খোদার পরে মা’সহ বেশ কয়েকটা ছবি দর্শকপ্রিয়তা পেয়েছিল।