রিচার ক্ষোভ

0

লোকসমাজ ডেস্ক॥ করোনাকাল পার করছে গোটা বিশ্ব। আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যাও। আর এমন পরিস্থিতিতে জনসাধারণের সেবায় কাজ করে যাচ্ছেন চিকিৎসকেরা। কিন্তু এরপরও ভারতের দিল্লির চিকিৎসকেরা বেতন না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা।
সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টের মাধ্যমে রিচা প্রশ্ন করেন, আমাদের জীবনকালের সবচেয়ে বড় দুর্যোগের সময়ে কেন চিকিৎসকদের বেতন দেওয়া হচ্ছে না? একটি সাক্ষাৎকারেও তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, চিকিৎসকরা বেতন পাচ্ছেন না। এটা ভাবা যায়! যারা নিজেদের জীবনের ঝুকি নিয়ে এভাবে কাজ করে যাচ্ছেন প্রতিদিন। তাহলে দেশ কোথায় যাচ্ছে! এটা মেনে নেয়া যায় না।
সম্প্রতি দিল্লির রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন অব দিল্লির কস্তুরবা হাসপাতালের পক্ষ থেকে একটি চিঠি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হয়। তিন মাসের বকেয়া বেতনাদি না পেলে গণপদত্যাগের ব্যাপারটিও উল্লেখ করা হয় ওই চিঠিতে।
জানানো হয়েছে, আবাসিক চিকিৎসকেরা গত তিন মাস ধরে বেতন পাচ্ছেন না। আমরা আশঙ্কা করছি, ১৬ জুনের মধ্যে বেতন প্রদান করা না হলে, আমাদের গণপদত্যাগের দিকে ঝুঁকতে হবে, লেখা হয় ওই চিঠিতে। আর এটি কস্তুরবা হাসপাতালের অতিরিক্ত মেডিকেল সুপারিন্টেন্ডেন্টের কাছে পাঠানো হয়। ওই চিঠির সূত্র ধরেই টুইট করেন রিচা।