চিতলমারীতে করোনা জয়ী শাহিদুল পেলেন ইউএনও’র উপহার

0

বাগেরহাট সংবাদদাতা ॥ বাগেরহাটের চিতলমারী উপজেলার হিজলা কাজীপাড়া গ্রামের করোনা জয়ী জুট মিলের গাড়িচালক কাজী শাহিদুল ইসলাম উপজেলা প্রশাসনের উপহার পেয়েছেন। মঙ্গলবার দুপুরে তার বাড়িতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মারুফুল আলম এ উপহার প্রদান করেন। এসময় স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিকেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুন হাসান মিলন এ তথ্য নিশ্চিত করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. মারুফুল আলম জানান, করোনা জয়ী কাজী শাহিদুল ইসলাম কুমিল্লার চান্দিনা শাহাদাৎ জুট মিলের গাড়ির চালক ছিলেন। গত ২০ মে তিনি কুমিল্লা থেকে গ্রামের বাড়িতে আসেন। করোনা উপসর্গ থাকায় তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। পরে তিনি পার্শ্ববর্তী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক আত্মীয়ের বাড়িতে যান। সেখানে তিনি আরও অসুস্থ হয়ে পড়লে ২৩ মে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তার নমুনা সংগ্রহ করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠায়। পরদিন ২৪ মে তিনি পুনরায় চিতলমারীর হিজলায় চলে আসেন। ২৫ মে তার রিপোর্ট পজেটিভ আসে। এ খবর পেয়ে ওইদিন রাতেই আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশেপাশের পাঁচিটি বাড়ি লগডাউন করা হয়। পরে তিনি আরও অসুস্থ হয়ে পড়লে ২৮ মে তাকে খুলনা নুরনগর ডায়াবেটিকস হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সর্বশেষ ৮ জুন তার রিপোর্ট খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নেগেটিভ আসে। এদিন রাতেই হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছাড়পত্র দেন এবং তিনি গ্রামের বাড়ি হিজলায় ফিরে আসেন। মঙ্গলবার সকাল ১১ টায় তার বাড়িতে গিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে উপহার প্রদান করা হয়।
এ সময় চিতলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. বাবুল হোসেন খান ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মাহাতাবুজ্জামান উপস্থিত ছিলেন।