কলারোয়ায় প্রথম করোনা শনাক্ত, আক্রান্ত ব্যক্তি ঢাকা ফেরত

0

সাতক্ষীরা সংবাদদাতা ॥ সাতক্ষীরার কলারোয়া উপজেলা একজন বেসরকারি সংস্থার কর্মচারীর (৩৭) শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তিনি কলারোয়া উপজেলায় প্রথম কোভিড-১৯ রোগে আক্রান্ত হলেন। গতকাল শনিবার দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে কলারোয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তাকে এই তথ্য জানানো হয়।
কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সফিকুল ইসলাম জানান, ১০ মে ওই ব্যক্তি ঢাকা থেকে কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নে তাঁর বাড়িতে আসেন। তাঁর জ্বর ও কাশিসহ করোনা উপসর্গ থাকায় ১৩ মে করোনা পরীার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। গতকাল শনিবার দুপুর আড়াইটার দিকে ল্যাব থেকে জানানো হয় তাঁর করোনা পজিটিভ।
আবাসিক চিকিৎসা কর্মকর্তা সফিকুল ইসলাম আরও জানান, ওই ব্যক্তি ঢাকায় একটি বেসরকারি সংস্থায় কর্মরত ছিলেন। তাঁর বাড়িতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা জিয়উল হক যাচ্ছেন। ওই বাড়ি লকডাউন করা হবে। পাশাপাশি রোগীর অবস্থা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে তাকে বাড়িতে আইসোলেশনে রাখা হবে, না সাতীরার করোনার জন্য নির্ধারিত মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। খরভবনঁড়ু ঝড়ধঢ় সাতীরার সিভিল সার্জন হুসাইন সাফায়াত জানান, এ নিয়ে সাতীরা জেলায় তিনজন কোভিড-১৯ এ আক্রান্ত হলেন। জেলায় প্রথম করোনা শনাক্ত হয় ২৬ এপ্রিল এক স্বাস্থ্যকর্মীর। তিনি ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। এরপর ৫ মে ঢাকা থেকে আসা দেবহাটা উপজেলা সদরের এক ইটভাটা শ্রমিকের করোনা শনাক্ত হয়।