রোহিতের অভিযোগের ব্যাখ্যা দিলেন ‘গাব্বার’

0

লোকসমাজ ডেস্ক॥ শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলির সফল ওপেনিং জুটির পর ভারতীয় ক্রিকেটে এসেছে শেখর ধাওয়ান ও রোহিত শর্মার জুটি। দুই ওপেনার নিজেদের নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। দুই মারকুটে ব্যাটসম্যানের ব্যাটে এরই মধ্যে একাধিক সাফল্য পেয়েছে ভারত। রেকর্ড বুক সেই কথাই বলছে। টেন্ডুলকার ও গাঙ্গুলি ১৯৯৬ থেকে ২০০৭ পর্যন্ত ১৩৬ ম্যাচে করেছেন ৬৬০৯ রান। রোহিত ও ধাওয়ান ২০১৩ থেকে এখন পর্যন্ত ১০৭ ইনিংসে করেছেন ৪৮০২ রান। তবে ওপেনিং পার্টনারের বিরুদ্ধে এক অভিযোগ তুলেছেন রোহিত শর্মা।
ইনস্টাগ্রাম লাইভে ডেভিড ওয়ার্নারের সঙ্গে আড্ডার সময় রোহিত বলেন,‘শেখর ধাওয়ান কখনো প্রথম বল খেলতে চাইতো না। এজন্য আমাকে সব সময় প্রথম বল খেলতে হয়।’ বিষয়টি নিয়ে দীর্ঘদিন পর মুখ খুললেন ধাওয়ান। ‘গাব্বার’ খ্যাত এ ক্রিকেটার জাতীয় দলের সাবেক সতীর্থ ইরফান পাঠানের সঙ্গে লাইভ আড্ডায় যোগ দিয়ে বলেন,‘আমার পার্টনার যদি আমার থেকে ছোট হয় তাহলে আমি প্রথম বলে স্ট্রাইক নিতে পছন্দ করি না। যদি বড় হয়ে থাকে তাহলে নেই। আমি তাঁর সঙ্গে কথা বলি, যদি সে স্বস্তিবোধ করে তাহলে তাকে প্রথম বল খেলার সুযোগ দেই। যদি স্বস্তিবোধ না করে তাহলে আমি-ই স্ট্রাইক নেই।’
দিল্লির ছেলে ধাওয়ান ২০১৩ সালে রোহিতের সঙ্গে জুটি বাঁধেন। রোহিতের সেটিই ছিল ওপেনার হিসেবে প্রথম ম্যাচ। ধাওয়ান সেই ম্যাচ দিয়ে ফেরেন জাতীয় দলে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স ট্রফির সেই ম্যাচে দুজনের জুটি ছিল ১২৭ রানের। এরপর ধারাবাহিক দুজন ওপেনিং করে গেছেন। নিজেদের প্রথম ম্যাচের স্মৃতিচারণ করে ধাওয়ান বলেন,‘২০১৩ সালে আমি জাতীয় দলে ফিরে আসি। রোহিত নিজের পথ চলা শুরু করে ওপেনার হিসেবে। ও নিজের ইচ্ছেতেই স্ট্রাইক করেছিল। এরপর ধারাবাহিক সে প্রথম বল খেলেছে।’ রোহিতের সঙ্গে লাইভ আড্ডায় যোগ দিয়ে ডেভিড ওয়ার্নার আরেকটি অভিযোগ করেন। অস্ট্রেলিয়ার ওপেনার জানান, আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে খেলার সময় ধাওয়ান ওভারের শেষ বলে এক রান নিত। ওয়ার্নারের এ অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছেন ধাওয়ান।