যশোরে করোনামুক্ত ঘোষণার পর এক নারী পুনরায় আক্রান্ত : শনাক্ত ৪

0

বিএম আসাদ ॥ যশোরে নতুন করে সেবিকা-দম্পতিসহ আরও ৪ জন করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত হয়েছেন। করোনামুক্ত ঘোষণার পর এক অন্তঃসত্ত্বা নারী পুনরায় আক্রান্ত হয়েছেন। তাকে নিয়ে যশোর ২৫০ শয্যা হাসাতাল কর্তৃপক্ষকে বেগ পেতে হচ্ছে। এদিকে, কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত আরও ৪ জনকে গতকাল করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এ নিয়ে যশোরে কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৭৭ জন। সুস্থ হলো- ২৫ জন। যশোর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (এমওসিএইচ) ডা. মো. রেহনেওয়াজ জানিয়েছেন, গতকাল যশোরে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৫ জন। এর ভেতর যশোর ২৫০ শয্যা হাসপাতালের এক সেবিকা দম্পতি রয়েছেন। আক্রান্ত সেবিকাকে হাসপাতাল আইসোলেশনে রাখা হয়েছে। তার স্বামীকে শহরের ঘোপ এলাকায় হোম কোারেন্টাইনে রাখা হয়েছে।
অপরদিকে, সদর উপজেলার রূপদিয়ার সাড়াপোলে ২৫ বছর বয়স্ক এক যুবক, শহরের রেলগেট এলাকায় ৫২ বছর বয়স্ক এক ব্যক্তি, ঝিনাইদহের মহেশপুর উপজেলার ৪৮ বছর বয়স্ক এক নারী নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের সকলের যশোর ২৫০ শয্যা হাসপাতাল থেকে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়েছিল। গত ৯ মে ১৮টি নমুনার মধ্যে ৩ জন এবং ১০ মে ১৪টি নমুনার মধ্যে নতুন ১ জন সেবিকা করোনায় আক্রান্ত হন। এর ভেতর সদ্য করোনামুক্ত ঘোষণা করা সন্তানসম্ভাব্য এক মা প্রসব করার জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালের মহিলা পেয়িং ৩য় তলায় কেবিনে চিকিৎসাধীন রয়েছেন। দ্বিতীয় দফায় করোনামুক্ত হওয়ার পর ৩য় দফা পরীক্ষায় তার কোভিড-১৯ সংক্রমণ পজেটিভ আসে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে তাদের নমুনা পরীক্ষা করা হয়। গতকাল সকালে করোনা পজেটিভ অবস্থায় ওই নারীকে হাসপাতালে এক্স-রে করা হয়েছে। তাকে এক্স-রে করার পর সেখানকার টেকনিশিয়ানসহ অন্য কর্মচারীরা ভিত হয়ে পড়েছেন। করোনা ভীতির কথা তারা হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করেছেন। এতে এক্স-রে বিভাগ লকডাউন করা হবে না জীবাণুমুক্ত করা হবে তা নিয়ে আজ বুধবার সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে হাসপাতালের আরএমও ডা. মো. আরিফ আহমেদ দৈনিক লোকসমাজকে জানিয়েছেন। তবে আজ ওই রোগীর সিজার করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন।
এদিকে, সিভিল সার্জন জানিয়েছেন, কোভিড-১৯ সংক্রমনে আক্রান্ত ২ জন স্বাস্থ্যকর্মীসহ আরও ৪ জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এ নিয়ে মোট ২৯ জনকে করোনামুক্ত ও সুস্থ ব্যক্তি বলে ঘোষণা করা হলো। গতকাল যাদের করোনামুক্ত ঘোষণা করা হয়েছে তারা হলেন- যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকার বসবাসকারী ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের এমটিইপিআই টেকনিশিয়ান শরাফত হোসেন মুন্না (৫২), শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের স্বাস্থ্য সহকারী হাসানুজ্জামান (৩৭), শার্শার কিশোর সনৎ (১২) ও যশোর শহরের খড়কি এলাকার গৃহবধূ রুনা পারভীন (৪০)। আইসোলেশনে ১৪ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় দু’বার করে তাদের নমুনা পরীক্ষা করা হয়। ওই রিপোর্ট আসার পর সিভিল সার্জন তাদের বসতবাড়ির লকডাউন তুলে নেন। ফুলের তোড়া দিয়ে করোনামুক্ত শুভেচ্ছা জানান এবং সনদপত্র প্রদান করেন।