নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্ব স্থগিত

0

লোকসমাজ ডেস্ক॥ নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০২১ নারী বিশ্বকাপের জন্য আগামী ৩ থেকে ১৯ জুলাই শ্রীলংকায় বাছাইপর্বের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু করোনভাইরাসের কারণে সেটা স্থগিত ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।
এর আগে করোনার কারণে ভারত-পাকিস্তান সিরিজের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজ বাতিল ঘোষণা করা হয়। সেখানে পয়েন্ট ভাগ করে দেয়ায় না খেলেই বিশ্বকাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে ভারতের মেয়েরা।
স্বাগতিক নিউজিল্যান্ড ও পয়েন্ট তালিকার সেরা চারে থাকা অস্ট্রেলিয়া (৩৭), ইংল্যান্ড (২৯), দক্ষিণ আফ্রিকা (২৫) ও ভারত (২৩) সরাসরি বিশ্বকাপে অংশ নেবে।
সেরা আটে জায়গা করে নিতে শ্রীলংকায় ১০ দলের বাছাইপর্ব খেলার কথা ছিলো। যেখানে অংশ নেবে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আয়ারল্যান্ড ও পাঁচটি আঞ্চলিক বাছাইপর্বের বিজয়ী পাঁচ দল।
এ বিষয়ে আইসিসির ইভেন্ট প্রধান ক্রিস টেটলি বলেন, অব্যাহত ভ্রমণ বিধিনিষেধ, বিশ্ব স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগ, সরকার এবং জনস্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শের ভিত্তিতে আসন্ন এ ইভেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।