থুতুই যেন কেড়ে নিল নারী রেলকর্মীর প্রাণ!

0

লোকসমাজ ডেস্ক॥ যুক্তরাজ্যে রেলের এক নারী কর্মী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়ে গুরুতর অবস্থা হলে তাকে লন্ডনের বার্নেট হাসপাতালে ভর্তি করা হয়। ভেন্টিলেটরেও নেওয়া হয়। কিন্তু বাঁচানো যায়নি। গত ৫ এপ্রিল তিনি মারা যান।
গার্ডিয়ানের এক খবরে বলা হয়, ৪৭ বছর বয়সী বেলি মুজিংগা দক্ষিণ-পশ্চিম লন্ডনের ভিক্টোরিয়া স্টেশনে কাজ করতেন। তিনি টিকিট বিক্রি করার অফিসে কাজ করতেন। মার্চ মাসে এক করোনা আক্রান্ত ব্যক্তি থুতু ও কাশি ছিটিয়ে দেন বেলি ও তার আরো এক নারী সহকর্মীর ওপর। এরপর থেকেই তারা অসুস্থ হয়ে পড়েন। তারপর পরীক্ষা করালে ধরা পরে করোনা।
যুক্তরাজ্যের টিএসএসএ ইউনিয়ন জানিয়েছে, অসুস্থ হয়ে যাওয়ার পর মুজিংগাকে বার্নেট হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার শ্বাসপ্রশ্বাসের কিছু সমস্যা রয়েছে। অবস্থা গুরুতর হলে ভেন্টিলেটর লাগানো হয়। কিন্তু ৫ এপ্রিল মারা যান তিনি। ইউনিয়ন ঘটনাটি তদন্তের জন্য রোড ও রেল অফিসের নিরাপত্তা বাহিনী রেলওয়ের পরিদর্শককে জানিয়েছে।
টিএসএসএ’র সাধারণ সম্পাদক ম্যানুয়েল কর্টেস বলেছেন, আমরা বেলির মৃত্যুতে হতবাক এবং বিধ্বস্ত হয়ে পড়েছি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন এমন অনেক ফ্রন্টলাইন কর্মীদের মধ্যে একজন বেলি।