মাদুরোকে উৎখাতে মার্কিন চেষ্টার সঙ্গে যুক্ত ৪০ জন গ্রেপ্তার

0

লোকসমাজ ডেস্ক॥ ভেনিজুয়েলার সরকার উৎখাতে ব্যর্থ হওয়া মার্কিন চেষ্টার সঙ্গে যুক্ত আরো ১১ জনকে গ্রেপ্তার করেছে দেশটির গোয়েন্দারা। এ নিয়ে ওই মার্কিন ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত মোট ৪০ জন গ্রেপ্তার হয়েছে। তারা সকলেই ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে উৎখাত করে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ার পরিকল্পনার সঙ্গে যুক্ত ছিলো বলে জানিয়েছে নিরাপত্তা বাহিনীগুলো।
এ খবর নিশ্চিত করে একটি টুইট করেছেন ভেনিজুয়েলার সেনা কমান্ডার অ্যাডমিরাল রেমিখিও সেবালোস। এতে তিনি বলেঙ্ক, গত রোববার আরও ১১ জন আটক হয়েছে। দেশটির রাষ্ট্রীয় টিভি চ্যানেল জানিয়েছে, ভেনিজুয়েলার ভারগাস প্রদেশে সশস্ত্র বাহিনীর হাতে আট জন আটক হয়েছে। এছাড়া অন্য আরেক এলাকা থেকে আরো তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।
উল্লেখ্য, গত সপ্তাহে মার্কিন একদল ভাড়াটে সেনা সমুদ্রপথে ভেনিজুয়েলায় প্রবেশের চেষ্টা করে। কিন্তু তাদেরকে ধরে ফেলে ভেনিজুয়েলার গোয়েন্দারা।
তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এতে প্রধান দুই মার্কিনি স্বীকার করে নেয় যে, তাদের প্রেসিডেন্ট মাদুরোকে উৎখাত করে অপহরণ করার জন্য প্রশিক্ষণ দিয়ে পাঠানো হয়েছে। স্বীকারোক্তির ভিডিওও প্রচার করে ভেনিজুয়েলা। তবে যুক্তরাষ্ট্র এ দাবি অস্বীকার করেছে। গ্রেপ্তারের সময় ৮ মার্কিনি ভাড়াটে সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে ভেনিজুয়েলা।