সরকার মানুষের মধ্যে আশা সৃষ্টিতে ব্যর্থ: মির্জা ফখরুল

0

লোকসমাজ ডেস্ক॥ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে, মানুষের মধ্যে আশার আলো সৃষ্টির করার ক্ষেত্রেও ব্যর্থ হয়েছে। সোমবার (৪ মে) সকালে রাজধানীর উত্তরার দক্ষিণখান প্রেমবাগানে দুঃস্থ ও কর্মহীনদের মধ্যে উপহার সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের তিনি এসব কথা বলেন। বিমানবন্দর থানা বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এ উপহার সামগ্রী বিতরণের আয়োজন করা হয়। মির্জা ফখরুল বলেন, তারা একেক সময় একেকটা তুঘলকি সিদ্ধান্ত নেয়। কিছুদিন আগে সিদ্ধান্ত নিলো যে গার্মেন্টস ফ্যাক্টরিগুলো বন্ধ হয়ে যাবে। বন্ধ করলো কিন্তু দুইদিন পরে গণ-পরিবহন খোলা রাখলো। ফলে সব কিন্তু গ্রামের মধ্যে দেশের মধ্যে সারা জায়গায় ছড়িয়ে পড়লো। এ বিষয়গুলো আজকে আপনার সমস্যা হয়ে দাঁড়িয়েছে। গার্মেন্টস খুললেও কর্মীদের নিরাপত্তা ব্যবস্থা নেই উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, গার্মেন্টস কর্মীদের এখন আবার অনেকেই আক্রান্ত হওয়া শুরু হয়েছে। ঢাকার সাভারে, আশুলিয়ায়, গাজীপুর, নারায়ণগঞ্জে। অর্থাৎ সরকার ব্যর্থ হয়েছে, গার্মেন্টস মালিকদের দিয়ে তাদের শ্রমিকদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা নেওয়ার ক্ষেত্রে। বারবার দৃষ্টি আকর্ষণ করা হলেও সরকার বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করে কোনো কিছু করছে না অভিযোগ করে তিনি বলেন, আমি সরকারকে বার বার বলেছি যে আপনারা সবাইকে নিয়ে এক সঙ্গে আলোচনা করে, পরামর্শ করে সিদ্ধান্ত নিন। তারা সেই সিদ্ধান্ত গ্রহণ করছেন না এবং অন্যান্য রাজনৈতিক দল, বিশেষজ্ঞ বা যারা এক্সপার্টস রয়েছেন তাদের কারো সঙ্গে পরামর্শ করে এ কাজগুলো করছেন না।
কোয়ারেনটাইনে থাকা অসুস্থ দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন উল্লেখ করে মহাসচিব বলেন, আমাদের দেশনেত্রী খালেদা জিয়া অসুস্থ, তিনি বাসাতেই রয়েছেন। তিনি বের হতে পারছেন না, কারণ তাকেও কোয়ারেনটাইনে রাখা হয়েছে। তিনিও আপনাদের কাছে শুভেচ্ছা জানিয়েছেন এবং আল্লাহতা‘লার কাছে দোয়া করেছেন, যেন এ দুযোর্গ থেকে আমাদের সবাইকে রক্ষা করেন।
এসময় গণমাধ্যমের সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষা ও তাদের চাকরির নিশ্চয়তা বিধান এবং হাসপাতালের চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মী ও শিল্পকারখানার শ্রমিকদের চাকরিচ্যুত না করা দাবিও জানান ফখরুল। এ সময়ে একাদশ নির্বাচনে ঢাকা-১৮ আসনের বিএনপি দলীয় প্রার্থী মহানগর উত্তর যুবদলের সভাপতি এস এম জাহাঙ্গীর, বিমানবন্দর থানা বিএনপির জুলহাস মোল্লা, মুনির ভুঁইয়া, এস আই টুটুল ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।