নির্যাতনের শিকার নেতাকর্মীদের পরিবারের পাশে ছাত্রদল

0

লোকসমাজ ডেস্ক॥বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের গুম-খুন ও নির্যাতনের শিকার নেতাকর্মী ও তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছে ছাত্রদল। শুক্রবার (১ মে) শীর্ষনেতৃত্বের নির্দেশ অনুযায়ী দেশের বিভিন্ন অঞ্চলে দলের ব্যক্তিগত তহবিল থেকে সহযোগিতা দেওয়া শুরু করেছেন সংগঠনের নেতাকর্মীরা। এদিকে, করোনাভাইরাসের কারণে দরিদ্র ও অসহায় মানুষদের ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে বিএনপি। বিগত এক মাসের বেশি সময় ধরে ঢাকাসহ সারাদেশে ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ করছেন দলটির নেতাকর্মীরা। দলের কেন্দ্রীয় দফতর বিভাগ ও চেয়ারপারসনের মিডিয়া উইং সূত্রে এসব তথ্য জানা গেছে।
ছাত্রদলের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মশিউর রহমান সোহান বলেন, ‘আমাদের লক্ষ্মীপুরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে খুন, গুম, পঙ্গুত্বের শিকার ও নির্যাতিত পরিবারগুলোর জন্য রমজানের উপহার পৌঁছে দেওয়া হয়েছে। শুক্রবার থেকে পুরো লক্ষ্মীপুর জেলার বিভিন্ন এলাকায় দলের ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের পরিবারের কাছে আমাদের সাধ্যমতো উপহার তুলে দিয়েছি।’ তিনি বলেন, ‘দলের কর্মী মহীউদ্দিন মনা (পঙ্গু), শহীদ ফরহাদ হোসেন, ফরিদ (পঙ্গু), চন্দ্রগঞ্জ; মো. কিশোর (পঙ্গু), মনির হোসেন (খুন), মফিজ উদ্দিন,রামগঞ্জ; শহীদ বেলাল হোসেন, শহীদ আবিদ মিয়া এবং শহীদ মনির হোসেনের পরিবারের কাছে ঈদ উপহার পৌঁছে দেওয়া হয়েছে। আগামী কয়েকদিন এই উপহার প্রদান কার্যক্রম চলবে।’ সোহান জানান, তার উদ্যোগে ইতোমধ্যে জেলার বিভিন্ন জায়গায় খাদ্যসামগ্রী ত্রাণ হিসেবে দেওয়া হয়েছে কয়েক দফায়। দফতর বিভাগ থেকে জানা গেছে, করোনা সংকটে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজের উদ্যোগে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় প্রায় পাঁচ হাজার অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুল আলম নীরবের পক্ষ থেকে শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ের ২৪ নং ওয়ার্ড কুনিপাড়ায় অসহায়, কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব গাজীপুর জেলা শাখা সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে অসহায়দের তালিকা করে তাদের ঠিকানায় চাল, ডাল, তেল, আলু, চিনি, ছোলা ইত্যাদি পাঠানোর ব্যবস্থা করেছে। শুক্রবার শহরের মাজেদা কমপ্লেক্সে জেলা ড্যাব আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠান সভাপতি হিসেবে উদ্বোধন করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারুল আলম। সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কাইয়ূম চৌধুরীর উদ্যোগে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা সিলেট জেলার অন্তর্গত দক্ষিণ সুরমা উপজেলায় গত ১০ দিন যাবৎ সাড়ে ৬ শ’ অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। শুক্রবারও ত্রাণ বিতরণ করেছেন তারা। শুক্রবার খিলক্ষেত থানায় ৫০০ অসহায় পরিবারের কাছে উপহার সামগ্রী বিতরণ করেন ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন।