মৃত্যুর আগে ইরফানের শেষ কথা ‘আম্মা আমায় নিতে এসেছে’

0

লোকসমাজ ডেস্ক॥ ইহজগতের মায়া যে তিনি এত তাড়াতাড়ি ত্যাগ করবেন কে ভেবেছিল। কিন্তু নিয়তি হয়তো এটাই ছিল। বুধবার সবাইকে শোকস্তব্ধ করে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলিউডের অন্যতম সেরা অভিনেতা ইরফান খান। ২০১৮ সালে নিউরো এন্ডোক্রিন টিউমার ধরা পড়ে তার। তারপর থেকে দু’বছর ধরে শুধু লড়াই করেছেন। অনেকটা সুস্থ হয়ে কাজেও ফিরেছিলেন।কিন্তু তার মায়ের মৃত্যুর তিনদিনের মাথায় মঙ্গলবার হঠাৎ করেই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই বুধবার সকালে মৃত্যু হয় ৫৩ বছর বয়সী ইরফান খানের।
সংবাদমাধ্যম বোম্বে টাইমসে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, মৃত্যুর আগে ইরফানের শেষ কথা ছিল, ‘আম্মা আমায় নিতে এসেছে’। মাত্র পাঁচদিন আগেই জয়পুরে মারা যান ইরফানের মা সায়েদা বেগম। কিন্তু লকডাউনের কারণে মায়ের শেষকৃত্যে যেতে পারেননি ইরফান। তবে মাকে হারানোর ক্ষত গভীর ভাবে প্রভাব ফেলেছিল তাঁর মনে।
বুধবারই দাফন সম্পন্ন হয় ইরফানের। এদিন তার দুই ছেলে বাবিল ও আয়ানের উপস্থিতিতেই দুপুর ৩ টায় ভেরসভা কবরস্থানে সমাধিস্থ করা হয় ভারতের জাতীয় পুরস্কারজয়ী এই অভিনেতাকে। তার শেষ যাত্রায় পরিবারের মোট পাঁচজন সদস্য উপস্থিত ছিলেন। যেহেতু ভারতে আপাতত লকডাউন চলছে তাই ইরফানের শেষ যাত্রায় সশরীরে কেউ তার পাশে দাঁড়াতে পারেননি বলিউডের পক্ষ থেকে। যদিও ইরফানের খুব ভালো বন্ধু ও পরিচালক বিশাল ভরদ্বাজ কবরস্থানে উপস্থিত ছিলেন। পুলিশের পক্ষ থেকে ওই কবরস্থান এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল যাতে করে ইরফানের ভক্তরা ওই এলাকায় ভিড় না করতে পারেন।