দুবাইয়ে আটকে থাকা স্ত্রী-সন্তানদের জন্য উদ্বিগ্ন সঞ্জয়

0

লোকসমাজ ডেস্ক॥বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত মনমরা। কারণ, তার স্ত্রী মান্যতা দত্ত আর ৯ বছরের যমজ ছেলেমেয়ে ইকরা ও শাহরান দুবাইয়ে আটকে আছে। তাদের নিয়ে ৬০ বছর বয়সী এই তারকা খুব উদ্বিগ্ন। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে সঞ্জয় জানান, স্ত্রী ও সন্তানদের সঙ্গে ভার্চুয়ালি যোগাযোগ হচ্ছে তার। তবু দুশ্চিন্তা যাচ্ছে না। দুবাইয়ে আটকে থাকা পরিবারকে খুব মিস করছেন তিনি।
পরিস্থিতির ব্যাখ্যা দিয়ে সঞ্জয় বলেন, ‘ভার্চুয়ালি পরিবারের সঙ্গে সারাক্ষণই যোগাযোগ রাখছি। তারাই আমার জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ। যখন লকডাউন ঘোষণা করা হলো, দুর্ভাগ্যক্রমে মান্যতা ও আমার বাচ্চারা তখনই দুবাইতে। অতীতে জীবনের কিছু সময় লকডাউনে (কারাবন্দি) কাটিয়েছি। তখনকার মতো এখনও আমার পরিবারকে মিস করি। আমার কাছে তারাই সবকিছু। প্রযুক্তির সুবাদে দিনে কয়েকবার তাদের দেখতে পারছি, কথা বলছি। সেটা আলাদা ব্যাপার। তবু তাদের সুরক্ষা নিয়ে দুশ্চিন্তা হচ্ছে। যদিও সবাই ভালো আছে জানি।’ সঞ্জয়ের মন্তব্য, ‘বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতিতে জীবন যে ক্ষণস্থায়ী তা বুঝেছি। আর প্রিয়জনদের সঙ্গে সময় কাটানোর মূল্য সম্পর্কে শিখেছি। আমাদের উচিত যা কিছু আছে তাতে সন্তুষ্ট থাকা। সবকিছু চিরকাল থাকবে তা ভাবা ঠিক নয়।’
সময়ের মূল্য প্রসঙ্গে ‘মুন্নাভাই এমবিবিএস’ তারকা বলেন, ‘পরিবার ও কাজে মনোযোগ রেখে জীবনকে সহজভাবে কাটাচ্ছি। সন্তানদের সঙ্গে দিনভর চ্যাট করতে ভালো লাগে। ভিডিও কলে অবিরাম আগড়ম-বাগড়ম ও মজা করে তারা। তাদের এসব কাণ্ড দেখে আনন্দ হয়।’ লকডাউনে আগামী ছবির জন্য প্রস্তুতি নিয়ে সময় কাটছে সঞ্জয়ের। এরমধ্যে আছে সংলাপ অনুশীলন ও শরীরচর্চা। ‘ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’য় অজয় দেবগণের পাশে পর্দা ভাগাভাগি করবেন তিনি। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি হবে এটি। এছাড়া ‘কেজিএফ: চ্যাপ্টার টু’তে খলচরিত্রে ও ‘তরবাজ’ ছবিতে চিকিৎসকের ভূমিকায় দেখা যাবে তাকে।