যশোরে ৮০ বস্তা চালসহ দুজন আটকের ঘটনা তদন্তের আদেশ পিবিআইকে

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর সদরের শানতলার একটি গুদাম থেকে সরকারি ৮০ বস্তা সরকারি চালসহ ২ জন আটকের ঘটনাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদেশ দিয়েছেন আদালত। এ সংক্রান্ত ডিবি পুলিশের চুড়ান্ত প্রতিবেদন দাখিলের পর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মঞ্জুরুল ইসলাম এই আদেশ দেন। এ তথ্য নিশ্চিত করেছে পিবিআই কর্তৃপক্ষ।
উল্লেখ্য, গত ৭ এপ্রিল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেনের সহায়তায় ডিবি পুলিশের একটি টিম শানতলার পেপসি কোম্পানির গুদামে তল্লাশি চালিয়ে সরকারি ৮০ বস্তা চাল উদ্ধার করে। যার পরিমান ৪ হাজার কেজি। এ সময় আটক করা হয় বাঘারপাড়া উপজেলার প্রেমচারা গ্রামের ফজর আলী মোল্যার ছেলে রাকিবুল হাসান শাওন ও যশোর শহরতলীর ঝুমঝুমপুরের মৃত আবুল হোসেনের ছেলে হাসিবুল হাসানকে। এ ঘটনায় মামলা না হলেও ডিবি পুলিশের পক্ষ থেকে কোতয়ালি থানায় একটি জিডি করা হয়। পরে ডিবি পুলিশ ওই জিডি’র চুড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করে।
পিবিআই যশোর ইউনিটের ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার এম কে এইচ জাহাঙ্গীর হোসেন পিপিএম এ বিষয়ে বলেন, আদালত ডিবি পুলিশের চুূড়ান্ত প্রতিবেদনে সন্তুষ্ট হননি। যে কারণে যথাযথ তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে আদেশ দিয়েছেন। গত ১৭ এপ্রিল দেয়া এই আদেশে আগামী এক সপ্তাহের মধ্যে তাদেরকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।