খুলনায় প্রথম করোনা রোগী শনাক্ত

0

খুলনা ব্যুরো॥ খুলনায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। গতকাল সোমবার বিকাল সোয়া ৬টার দিকে আজিজুর রহমান নামে এক ব্যক্তির করোনা আক্রান্ত হওয়ার বিষয়ে নিশ্চিত হন সংশ্লিষ্টরা। খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফু কর্নারের মুখপাত্র ডা. শৈলেন্দ্র নাথ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন জানান, তাবলিগ জামাত শেষ করে গত ৪ এপ্রিল খুলনার ছোট বয়রার করিমনগরের বাসভবনে আসেন আজিজুর রহমান। এরপর তিনি নিজ উদ্যোগেই ১২ এপ্রিল খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে ফু কর্নারের মাধ্যমে পরীার জন্য নমুনা জমা দেন। যা খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর মিশিনে পরীা করা হয়। ১৩ এপ্রিল বিকাল সোয়া ৬টার দিকে এ পরীার ফলাফল পজিটিভ বলে জানানো হয়।
তিনি জানান, খুলনার প্রথম শনাক্ত হওয়া এ রোগী আজিজুর রহমান সুস্থ আছেন। তার শারীরিক অবস্থার কোনও অবনতি হয়নি। এ কারণে রোগীকে আপাতত নিজ বাড়িতেই রাখা হয়েছে। বিষয়টি নিয়ে তারা পরিকল্পনা করছেন৷ তার সংস্পর্শে থাকা ব্যক্তিদের শনাক্ত করার কাজ চলছে। একই সঙ্গে রোগীর বাসভবনসহ আশপাশের এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। ডা. শৈলেন্দ্র নাথ বিশ্বাস বলেন, ‘তাবলিগ জামাত থেকে খুলনায় ফিরে আজিজুর রহমান নিজ বাসাতেই ছিলেন। তিনি সচেতনভাবেই হাসপাতালে এসে নমুনা প্রদান করেন।’ উল্লেখ্য, খুলনা মেডিক্যাল কলেজে পিসিআর মেশিন স্থাপনের পর গত ৭ এপ্রিল থেকে এ পর্যন্ত প্রায় ২শ’টি নমুনা পরীা করা হয়। এর মধ্যে দুটি নমুনা পরীার ফল পজিটিভ পাওয়া গেছে। যার একটি খুলনা করিমনগরের ও আপরটি যশোরের মনিরামপুরের।