জন্মেই যুদ্ধ জয়ী, করোনাকে হারিয়ে বাড়ি ফিরল ৬ মাসের শিশু!

0

লোকসমাজ ডেস্ক॥ কে বলে করোনাভাইরাসকে হারানো যায় না! অবশ্যই যায়। আর তা এবার প্রমাণ করে দেখাল ভারতের এক সদ্যোজাত শিশু। দেশটির মুম্বাইয়ের ওই শিশুর বয়স মাত্র ৬ মাস। কিন্তু সম্প্রতি করোনায় আক্রান্ত হয় সে। পরিবার-পরিজন, এমনকি চিকিৎসকরা যখন তাকে নিয়ে বেশ চিন্তায় ছিল, সে দিব্যি খেলে বেড়াচ্ছিল নিজের মতো। অবশেষে শনিবার সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেল সে। ওই শিশুর বাড়ি মুম্বাইয়ের কল্যাণ এলাকায়।
শুধু তাই নয়, ওই শিশুকে নিয়ে যখন তার বাবা-মা বাড়িতে পৌঁছায়, তাদের স্বাগত জানাতে প্রতিবেশীরা সকলেই দাঁড়িয়ে ছিলেন ব্যালকনিতে। সকলেই হাততালি দিয়ে স্বাগত জানায় তাদের। সোশ্যাল মিডিয়ায় এই দৃশ্য দেখে সকলেই অভিভূত হয়েছে।
উল্লেখ্য, সবচেয়ে বেশি করোনার প্রকোপ দেখা দিয়েছে মহারাষ্ট্রেই। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে ১৩৪ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে। তাদের মধ্যে ১১৩ জন মুম্বাইয়ের বাসিন্দা, চারজন পুনের, সাতজন মীরা ভায়েন্দার ও দুজন নবি মুম্বাইয়ের বাসিন্দা রয়েছেন। তবে, শুধু এই শিশুই নয়, কোভিড-১৯ সংক্রমণ থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছে দক্ষিণ কন্নড়ের মাত্র ১০ মাস বয়সীএক শিশুও। সূত্র: এইসময়।