বাগেরহাটে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

0

বাগেরহাট সংবাদদাতা ॥ বাগেরহাট জেলাবাসীকে করোনামুক্ত রাখতে জরুরি সেবা ব্যতীত সব ধরণের যন্ত্রচালিত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমন নিষেধাজ্ঞা জারি করা হয়।
ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা, নারায়ণগঞ্জসহ কয়েকটি জেলায় করোনা রোগী সনাক্ত হওয়ায় ওই সকল জেলায় কর্মরত লোকজন অন্যত্র (নিজ নিজ জেলায় অথবা অন্য জেলায়) প্রবেশের চেষ্টা করছেন। এর প্রেক্ষিতে বাগেরহাট জেলাবাসীকে করোনামুক্ত রাখতে ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জেলার সাথে সকল সীমান্ত ও আন্তঃউপজেলা সীমান্তসমূহে জরুরি সেবায় নিয়োজিত যানবাহন ব্যতীত সকল যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। রোগীবাহী গাড়ি, ওষুধের গাড়ি, পণ্যবাহী গাড়ি, কৃষিপণ্য ও সকল ধরণের নিত্যপ্রয়োজনীয় মালবাহী গাড়ি, সরকারি গাড়ি ব্যতীত সকল যন্ত্রচালিত গাড়ি এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে।
বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন ঢাকা, নারায়ণগঞ্জসহ কয়েকটি জেলায় করোনা রোগী সনাক্ত হওয়ায় ওই সকল জেলার কর্মরত বাগেরহাটের বাসিন্দারা এলাকায় ফেরার চেষ্টা করছেন। তাদের প্রবেশ ঠেকাতে বাগেরহাটের সবকটি সীমান্ত পথে সব ধরনের যন্ত্রচালিত যানবাহন চলাচল নিষিদ্ধ করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে। যদি সব মানুষকে ঘরবন্দি রাখা যায় তাহলে করোনাভাইরাসের সংক্রমণ থেকে রেহাই পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।