চৌগাছায় বুকজোড়া জমজ কন্যা শিশু মারা গেছে

0

এম এ রহিম চৌগাছা (যশোর)॥ যশোরের চৌগাছায় বুক জোড়ালাগা নিয়ে জন্ম নেয়া সেই জমজ কন্যা শিশু মারা গেছে। মঙ্গলবার রাতে শিশুদুটির নানাবাড়ি উপজেলার মসিয়ূর নগরে মৃত্যু হয়। বুধবার সকালে নানাদের পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়েছে।  জোড়ালাগা জমজ শিশুদের পিতা উজ্জল হোসেন বলেন, ৩ এপ্রিল যশোর শহরের অসীম ডায়গনস্টিক সেন্টারে সিজার করে জন্ম নেয় বুক জোড়ালাগা কন্যা শিশু। জমজ শিশুর ২টি মাথা ৪টি হাত ও ৪টি পা আলাদা থাকলেও তাদের দুজনেরই বুক ছিল একটাই।
উপজেলার হাকিমপুর ইউনিয়নের তোজবিজপুর গ্রামের উজ্জল হোসেনের স্ত্রী খুরশিদা বেগম বুক জোড়া লাগা ওই জমজ কন্যা শিশুর জন্ম দেন। জন্মের একদিন পর শিশুদুটিকে নিয়ে খুরশিদা বেগম উপজেলার মসিয়ূর নগর গ্রামে তার বাবার বাড়ি যায়। জন্মের পর থেকে শিশু দুজনেই সুস্থ ছিল। বুকজোড়া লাগা নিয়ে জন্ম নেয়া শিশুকে দেখতে উৎসুক জনতা ভিড় করছিল।
শিশুকন্যার পিতা উজ্জল হোসেন জানান, মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে তাদের মৃত্যু হয়। আজ বুধবার সকালেই জমজ কন্যা শিশুকে মসিয়ূর নগরে তাদের নানা বাড়িতে দাফন করা হয়েছে। তিনি আরো জানান, জন্মের পর যশোরে প্রাইভেট কিনিক অসীম ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসকরা বলেছিলেন তাদের বুক এমন ভাবে জোড়া লাগা রয়েছে অপারেশন করেও শিশুদুটিকে আলাদা করা সম্ভব নয়। তবে জন্মের পর থেকেই তারা সুস্থ ছিল। উপজেলার হাকিমপুর ইউনিয়ন পরিষদের তোজবিজপুর গ্রামের মেম্বর সোহরাব হোসেন ঐ যমজ শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চত করেছেন।