মনিরামপুরে চাতাল থেকে কাবিখার ৫৫৫ বস্তা চাল জব্দ, আটক ২

0

এস.এম.মজনুর রহমান, মনিরামপুর(যশোর)॥ যশোরের মনিরামপুরে শনিবার বিকেলে পুলিশ ভাইভাই রাইস মিল এন্ড চাতালে অভিযান চালিয়ে কাবিখা(কাজের বিনিময় খাদ্য কর্মসূচি)প্রকল্পের ৫৫৫ বস্তা চাল জব্দ করে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ চাতাল মালিক এবং ট্রাক চালককে আটক করেছে।
মনিরামপুর থানার ওসি(তদন্ত) শিকদার মতিয়ার রহমান জানান, খুলনা সরকারি খাদ্য গুদাম থেকে চালভর্তি একটি ট্রাক মনিরামপুর পৌরশহরের বিজয়রামপুরে ভাইভাই রাইস মিল এন্ড চাতালে আনা হয়েছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে ভাইভাই রাইস মিল এন্ড চাতাল ঘিরে রাখে। পরে উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী এবং ওসি(সার্বিক) রফিকুল ইসলামের নেতৃত্বে চাতালে অভিযান শুরু হয়। এক পর্যায়ে চাতালের গোডাউন থেকে সরকারি কাবিখা প্রকল্পের ৫৫৫ বস্তা চাল জব্দ করা হয়। এ সময় আটক করা হয় চাতাল মালিক আব্দুল্লাহ আল মামুন এবং ট্রাক চালক ফরিদ হাওলাদারকে।
রাতে এ রিপোর্ট লেখার সময় পুলিশ ওই জব্দকৃত চালের সিজারলিষ্ট করছিলেন। ট্রাক চালক ফরিদ হাওলাদার জানান, খুলনা সরকারি খাদ্য গুদাম থেকে মোট পাঁচ ট্রাক চাল আনা হয় মনিরামপুরে। এর মধ্যে চার ট্রাক চাল সরকারি খাদ্যগুদামে আনা হয়। তিনি জানান, একজন কর্মকর্তার নির্দেশে ট্রাকভর্তি চাল এ চাতালে এনে নামানো হয়। উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত অফিসার (ওসিএলএজডি) মনিরুজ্জামান মুন্না জানান, খুলনা বিভাগীয় খাদ্য গুদাম থেকে সরকারি কাবিখা প্রকল্পের তিন ট্রাক চাল তিনি গতকাল রিসিভ করেছেন। উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী জানান, সরকারি চাল কোন অবস্থাতেই অন্য কোথায় মজুদের সুযোগ নেই।এ ঘটনায় থানায় মামলা করা হচ্ছে। ওসি(সার্বিক) রফিকুল ইসলাম দুইজনকে আটকের সত্যতা স্বীকার করে জানান, চাল এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।