অসহায় মানুষের পাশে বাফুফে

0

লোকসমাজ ডেস্ক॥ পুরোপুরি ঘরবন্দী হয়ে উঠেছে যাপিত জীবন। করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ঘরেই থাকছেন সচেতন নাগরিকরা। এ অবস্থায় বিপাকে পড়েছেন সমাজের নিম্নবিত্ত মানুষ। করোনা আতঙ্কের সঙ্গে ক্ষুধার কষ্ট তো থাকছেই। অসহায় সেই মানুষদের পাশে এবার দাঁড়াল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত চলবে সাধারণ ছুটি। এ কারণেই বদলে গেছে ঢাকা শহরের দৃশ্যপট। রাস্তায় মানুষের দেখা নেই বললেই চলে। অথচ নিম্ন আয়ের মানুষের রোজগার এই রাস্তা থেকেই। মানুষ ঘরে থাকায় আয়ও বন্ধ তাদের। সেই অসহায়দের পাশে কিছুদিন আগেই দাঁড়িয়েছেন বাংলাদেশের শীর্ষ ক্রিকেটাররা। ফুটবলাররাও সামিল। এবার মানবতার ডাকে সাড়া দিল বাফুফে।
বাফুফে অন্য রকম একটা উদ্যোগ নিয়েছে। করোনাভাইরাসের এমন দুর্যোগময় পরিস্থিতিতে প্রতিদিন দুপুরে ৩০০ জন দুস্থ লোকের খাবার সরবরাহ করবে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা। শুক্রবার মতিঝিল বাফুফে ভবনে এ কার্যক্রম শুরু হয়।
বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানান, ‘দেখুন, এই এলাকায় অনেক শ্রমিক আছে যারা দিন আনে দিন খায়। বাংলাদেশে এখন সবকিছু বন্ধ। নির্মাণ কাজ হচ্ছে না। রিকশা চলাচলও প্রায় বন্ধ। এ অবস্থায় আমরা কিছু লোকের দুপুর বেলা দুমুঠো খাওয়ার ব্যবস্থা করেছি। আমরা বাফুফে থেকে চেষ্টা করছি যত রকমভাবে পারা যায় সবাইকে সাহায্য করতে। আমাদের মতো যদি সমাজের অন্য সামর্থ্যবান ব্যক্তি ও প্রতিষ্ঠান এমনটা করে তাহলে এই বিপদ থেকে বহু লোক রক্ষা পাবেন।’
বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগও জানান পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই খাদ্য বিতরণ কার্যক্রম চলবে। অসহায় মানুষের পাশে থাকবে বাফুফে।