বাগেরহাটে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৬, আহত ৩০

0

আলী আকবর টুটুল, বাগেরহাট ॥ বাগেরহাটের ফকিরহাটে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। গতকাল শনিবার (১৩ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে খুলনা-মাওয়া মহাসড়কের কাকডাঙ্গা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।
হতাহতরা সকলেই বাসের যাত্রী। নিহতদের মধ্যে একজন শিশু, তিনজন নারী, দুইজন পুরুষ রয়েছে। এদের মধ্যে ৫জন ঘটনাস্থলে এবং একজন নারী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। আহতদের মধ্যে ১৬জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহতদের ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। নিহতদের নাম গতকাল রাত পর্যন্ত জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, খুলনা-মাওয়া মহাসড়কের কাকডাঙ্গা নামক স্থানে বরিশাল থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস রাজীব পরিবহন ও গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা রডবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়। বাসের সামনের ও জালনার কাচসহ ডান পাশ বিচ্ছিন্ন হয়ে যায়। ট্রাকটিরও সামনের দিকে দুমড়ে মুচড়ে যায়। ঘটনার পর থেকে ট্রাক ও বাসটি সড়কের উপর থাকায় মহাড়কে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ জানজটের সৃষ্টি হয়। বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কাটাখালি হাইওয়ে থানা এবং ফকিরহাট থানা পুলিশ ঘণ্টাব্যাপী চেষ্টা করে যানচলাচল স্বাভাবিক করে।ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাইদ খায়রুল আনাম জানান, যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলে পাঁচ যাত্রী নিহত হন। আহত হন বাসের বাকি যাত্রীরা। আমরা নিহতদের মরদেহ উদ্ধার করেছি। আহতদের উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।