সিরিজ রেখেই ভারত থেকে দেশে ফিরছেন ডু প্লেসিরা

0

লোকসমাজ ডেস্ক॥ বৃষ্টিতে প্রথম ওয়ানডে পরিত্যক্ত। ১৫ই মার্চ দ্বিতীয় ও ১৮মার্চ হওয়ার কথা ছিল তৃতীয় ওয়ানডে। তবে করোনা ভাইরাস আতঙ্কে সিরিজ রেখেই ভারত ছাড়ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। আজ (শুক্রবার) এক সংবাদ বিবৃতিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) নিশ্চিত করেছে এই খবর। পরবর্তীতে কোনো এক সময় খেলা হবে সিরিজটি।
এর আগে বিসিসিআই জানিয়েছিল, দর্শকশূন্য মাঠে অনুষ্ঠিত হবে ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ। করোনা ভাইরাসের আশঙ্কায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ বাতিল করে দেশে ফিরছে ইংল্যান্ড ক্রিকেট দল। এদিকে, ইংলিশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) এক মুখপাত্র আজ (শুক্রবার) সংবাদমাধ্যমকে বলেন, কলম্বোয় অবস্থানকারী ইংল্যান্ড দল ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা শেষে আমরা সিরিজ স্থগিত করেছি। দ্রুতই খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের দেশে ফিরিয়ে নেয়া হচ্ছে।
পরে সিরিজের সূচি পুনঃনির্ধারন করা যাবে।’ শ্রীলঙ্কা সফরে চারদিনের প্রস্তুতি ম্যাচে ব্যস্ত ছিল ইংল্যান্ড দল। ইসিবি থেকে এমন ঘোষণা আসার পর স্থানীয় সময় বিকাল পৌনে চারটার দিকে মাঠ ছাড়েন রুটরা। গলে আগামী ১৯শে মে শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ছিল।