কাস্টমস কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, আটক ৪

0

স্টাফ রিপোর্টার ॥ বেনাপোল স্থলবন্দর এলাকা থেকে প্রতারণার সময় চার জন ভুয়া কাস্টমস কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৩ মার্চ) রাতে বেনাপোল স্থলবন্দরের ২নং গেট এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটককরা হলো- চাঁদপুর জেলার হোসেনপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে আক্তার ফারুক (৪৫), নয়াকান্দী গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শফিকুর রহমান (৪৪), নরসিংদী জেলার চানপুর গ্রামের আবুল হোসেনের ছেলে মিনার হোসেন (৪৩) ও শরিয়তপুর জেলার মাছুয়াখালী গ্রামের আব্দুল হামিদের ছেলে নুরুজ্জামান নজরুল (৩৮)।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, বেনাপোল কাস্টমস হাউসের নিলামকৃত টায়ার বিক্রির লোভ দেখিয়ে চার প্রতারক নিজেদের কাস্টমস অফিসার পরিচয় দিয়ে এক ব্যবসায়ীকে ঢাকা থেকে বেনাপোলে ডেকে আনে। পরে তারা গোডাউনে টায়ার দেখিয়ে সেই টায়ারের দাম ৬০ লাখ টাকা নির্ধারণ করে এবং ব্যবসায়ীর কাছে ৩০ লাখ টাকা দাবি করে। তারা ওই ব্যবসায়ীর কাছ থেকে টোকেন মানি হিসাবে ১৭ হাজার টাকাও নেয়। ব্যবসায়ীর সন্দেহ হলে তিনি কৌশলে পুলিশকে খবর দেন। পরে পুলিশ অভিযান চালিয়ে চার জনকে গ্রেফতার করে। ওসি আরও বলেন, ‘প্রতারণার মামলা দিয়ে ওই চার জনকে যশোর আদালতে পাঠানো হবে।’