অসুস্থ স্ত্রীকে ভর্তি করে হাসপাতালেই মারা গেলেন বিএনপি নেতা সোয়েব

0

স্টাফ রিপোর্টার॥ অসুস্থ স্ত্রীকে হাসপাতালে এনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন যশোর সদর উপজেলা আরবপুর ইউনিয়নের সাবেক সদস্য বিএনপি নেতা মোহাম্মদ সোয়েব। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। গতকাল বুধবার দুপুর ১২টা ৫৫ মিনিটে যশোর ২৫০ শয্যা হাসপাতালের ভেতরেই এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। মোহাম্মদ সোয়েব আরবপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং খোলাডাঙ্গা গ্রামের বাসিন্দা ছিলেন।
পারিবারিক সূত্রে জানা যায়, মোহাম্মদ সোয়েব বুধবার সকালে তার অসুস্থ স্ত্রী নুরুন্নাহার বেগমকে যশোর ২৫০ শয্যা হাসপাতালের মহিলা সার্জারি ওয়ার্ডে ভর্তি করেন। সেখানে বেড না পেয়ে মহিলা মেডিসিন ওয়ার্ডে বেড পেয়ে ১২টা ৫০ মিনিটে নিয়ে যাওয়ার পথে হৃদ রোগে আক্রান্ত হয়ে পড়ে যান। সেখান থেকে জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যৃকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি মা, স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে, তিন ভাই, এক বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে হাসপাতাল এলাকায় শোকের ছায়া নেমে আসে। এদিকে, তার মৃত্যুর সংবাদ শুনে খোলাডাঙ্গায় তার বাসভবনে ছুটে যান বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। তার কাছে ভোরে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। তিনি তাদের সান্ত্বনা দেন। এছাড়াও তার বাসভবনে ছুটে যান জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। বাদএশা খোলাডাঙ্গা মুন্সিপাড়া জামে মসজিদে নামাজের জানাজা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।
এদিকে, তার মৃত্যুর সংবাদ শুনে হাসপাতালে ও তার বাসভবনে ছুটে যান এবং জানাজায় অংশ নেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য সিরাজুল ইসলাম, অ্যাড. কাজী আনিসুর রহমান মুকুল, সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী, সাধারণ সম্পাদক কাজী আজম, যুগ্ম সম্পাদক মীর নূর ইমাম, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আঞ্জুরুল হক খোকন, আরবপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হক, বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান আয়ুব হোসেন প্রমুখ। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। তিনি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তার শোকাহত স্বজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। অনুরূপ শোক জানিয়েছেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন প্রমুখ।