সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত মেনে নিয়েছে সুন্নী ওয়াকফ বোর্ড

0

লোকসমাজ ডেস্ক॥ সরকারের দেয়া ৫ একর জমি গ্রহণ করেছে ভারতের উত্তর প্রদেশ সুন্নী ওয়াকফ বোর্ড। ওই জমিতে কি করা হবে তা নিয়ে সিদ্ধান্ত নিতে আগামী ২৪ শে ফেব্রুয়ারি তারা বৈঠকে বসছে। বোর্ডের সূত্রগুলো বলেছেন, তারা ভারতের সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত মেনে নিয়েছেন। তারা বলেছেন, এই নির্দেশ প্রত্যাখ্যান করার মতো স্বাধীনতা তাদের নেই। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ। সুপ্রিম কোর্টের নির্দেশে ভারত সরকার এই বোর্ডকে ৫ একর জমি বরাদ্দ করেছে। তা নিয়ে কি করা হবে একেক জন সে বিষয়ে এক এক রকম ধারণা দিয়েছেন। কেউ বলেছেন, সেখানে স্কুল নির্মাণ করা উচিত।
কেউ বলেছেন, হাসপাতাল নির্মাণ করা উচিত। একটি সূত্র বলেছেন, আমাদেরকে ৫ একর জমি দেয়া হয়েছে। এতে অনেক কিছুই করা যেতে পারে। কিন্তু কি করা হবে সে বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ ফেব্রুয়ারির মিটিংয়ে। তবে সুন্নী ওয়াকফ বোর্ড সেখানে একটি মসজিদ নির্মাণের জন্য ট্রাস্ট গঠনের ঘোষণা দিতে পারে।
উল্লেখ্য, ৯ই নভেম্বর অযোধ্যায় ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে বহুল বিতর্কিত একটি মামলার রায় দেয় ভারতের সুপ্রিম কোর্ট। রায়ে কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দেয়া হয় সুন্নী ওয়াকফ বোর্ডকে অযোধ্যায় পছন্দমতো স্থানে ৫ একর জমি বরাদ্দ করতে, যাতে সেখানে মুসলিমরা মসজিদ নির্মাণ করতে পারেন।