কালীগঞ্জ হাসপাতালের সেবার মান নিয়ে মাসিক সমন্বয় সভায় উদ্বেগ

0

কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা ॥ জনপ্রতিনিধিরাই কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তারা হাসপাতালটিতে নানা ত্রুটির কথা তুলে ধরে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দ্রুত সমাধানের তাগিদ দেন। সোমবার সকালে উপজেলা আইনশৃঙ্খলা ও মাসিক সমন্বয় কমিটির সভায় সদস্যবৃন্দ এসব কথা উত্থাপন করেন। ফলে সংকট নিরসনে সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্মকর্তাকে তাগিদ দেয়ার সিদ্ধান্ত হয়। সেই সাথে বাল্যবিয়ে, মাদক ও যানজট নিরসনে সদস্যদের প্রতি দিকনির্দেশনা প্রদানসহ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু। বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, শাহানাজ পারভীন ও কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) মতলেবুর রহমান।
সভায় প্রধান অতিথি জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক উল্লেখ করে বলেন, মাদক নিয়ন্ত্রণে রাখতে পুলিশের কর্মকাণ্ডে জনপ্রতিনিধিদেরও সহযোগিতা দিতে হবে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নানা অব্যবস্থাপনা খতিয়ে দেখাসহ দ্রুত সমাধানের নির্দ্দেশনা দেন।
ইউএনও সুবর্ণা রানী সাহা বলেন, বর্তমানে বাল্য বিয়েরোধে উপজেলা প্রশাসনের ধারাবাহিক অভিযান ও তৎপরতা অব্যাহত রয়েছে। সেই সাথে তিনি সরকারি ভাতাভোগী প্রতিবন্ধীদের বাছাইয়ে হাসপাতালের ডাক্তারদের স্ব স্ব দায়িত্ব পালনের তাগিদ দেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কালীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জামির হোসেন, সাংবাদিক শাহাজান আলী সাজু, নয়ন খন্দকার, ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন, মহিবুল ইসলাম মন্টু, নাছির চৌধুরী, আবুল কালাম আজাদ, ফায়ার সার্ভিস স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ, ডা. ইসতিয়াক আহম্মেদসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা। এরপর মহান একুশে ফেব্র“য়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে পরিষদের অডিটোরিয়ামে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। দিবসটি পালনে বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ, জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী, ব্যাংক কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ উপজেলা পরিষদের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।