বেসিস সফটএক্সপোতে অংশ নিচ্ছে এনআরবি জবস

    0

    লোকসমাজ ডেস্ক॥ স্থানীয় সফ্টওয়্যার উদ্ভাবন প্রদর্শন এবং এর বৈশ্বিক বাজার ঘুরে দেখার লক্ষ্যে রাজধানীতে শুরু হয়েছে ১৬তম বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সফটএক্সপো। প্রতিবারের মতো এই এক্সপোতে অংশ নিচ্ছে এনআরবি জবস।
    চারদিনের এই এক্সপোটি ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের প্ল্যাটিনাম স্পন্সরশিপ এবং ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের রৌপ্য স্পন্সরশিপে আয়োজিত হবে।
    বাংলাদেশের এবং বিদেশী চাকরি প্রত্যাশীদের কর্মসংস্থানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে এনআরবি জবস। বর্তমানে এনআরবি জবস বিভিন্ন করপোরেট এবং বিদেশী কোম্পানির সাথে একত্রিত হয়ে কাজ করছে। বিভিন্ন কোম্পানির সাথে পেশাজীবীদের ট্রেইনিং নিয়েও কাজ করছে এই জব পোর্টালটি।
    এনআরবি জবস এর হেড অফ বিজনেস নাহিদ ফেরদৌস অনি এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, ২০২০ সালের মধ্যে সারাদেশে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে এনআরবি জবস এর বিভিন্ন কার্যক্রম পৌঁছে যাবে। এই বছরে চাকরির বাজারে বিশেষ ভুমিকা রাখবে এনআরবি জবস।
    বিজ্ঞপ্তিতে বলা হয়, সফটএক্সপো স্থানীয় আইটি সংস্থাগুলি তাদের ব্যবসা সম্প্রসারণে সহায়তা করবে। প্রায় ৩০০ জন প্রদর্শনী অংশ নেবে।
    সম্প্রতি এক ব্রিফিংয়ে বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, আন্তর্জাতিক অঙ্গনে স্থানীয় সফটওয়্যার সংস্থাগুলির সক্ষমতা প্রদর্শন করার প্ল্যাটফর্ম সফটএক্সপো।
    বেসিস সফটএক্সপোর আহ্বায়ক ও সমিতির সহ-সভাপতি (ফিনান্স) মুশফিকুর রহমান বলেছেন, ‘এক্সপোটি ১০টি জোনে বিভক্ত হয়েছে। শিল্প অঞ্চল এবং অভিজ্ঞতা জোন মেলার দর্শকদের কাছে দেশের আইসিটি খাতের প্রবৃদ্ধি এবং উন্নয়নের দৃষ্টিভঙ্গি সম্পর্কে সংক্ষিপ্ত শ্রোতাদের জানিয়ে দেবে।’
    ‘অন্যান্য অঞ্চল যেমন ভ্যাট অঞ্চল, ডিজিটাল শিক্ষা অঞ্চল, ফিনটেক অঞ্চল, মহিলা অঞ্চল, সফটওয়্যার শোকেসিং জোন, মোবাইল ইনোভেশন জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস এবং বিপিও অঞ্চল এবং বি-টু-বি ম্যাচমেকিং সেশন থাকবে।’
    এবারের এক্সপোতে আইসিটি ক্যারিয়ার শিবিরটি প্রদর্শনীতে ৪৫টি বিশ্ববিদ্যালয়ের ২ হাজারেরও বেশি শিক্ষার্থী তাদের উদ্ভাবনী ধারণাগুলি প্রদর্শনের জন্য অনুষ্ঠিত হবে এবং শীর্ষ তিনটি প্রকল্প (ধারণা) পুরস্কার পাবে।
    বেসিস সফটএক্সপো ২০২০ উপলক্ষ্যে এনআরবি জবস এর পক্ষ থেকে বেসিস মেম্বারদের জন্য ৪০ শতাংশ পর্যন্ত এনআরবি জবস এর বিভিন্ন সেবার উপর ডিসকাউন্ট অফার দিচ্ছে। যা সারা বছর চলতে থাকবে।