৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো ছাত্রশিবির

0

লোকসমাজ ডেস্ক ॥ সংগঠনের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) সারাদেশে সংগঠনের শাখা ও ইউনিটগুলোর উদ্যোগে র‌্যালি, শিক্ষা উপকরণ বিতরণ, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। ছাত্রশিবিরের সহ-প্রচার সম্পাদক এ.আর.মানিক স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।
ঢাকা মহানগর উত্তরের ক্রীড়া টুর্নামেন্ট ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিবির সভাপতি মো. সিরাজুল ইসলাম বলেন, ছাত্রশিবির তার লক্ষ্য-উদ্দেশ্যে অটল অবিচল থেকে এগিয়ে চলেছে। তবে এ যাত্রার প্রতিটি পরতে পরতে ছাত্রশিবিরকে ত্যাগ- কুরবানীর নজরানা পেশ করতে হয়েছে।’ ছাত্রশিবির নেতা এ.আর.মানিক জানান, বৃহস্পতিবার সারাদেশে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। এরমধ্যে, চাঁদপুর জেলা শাখায় শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন শিবিরের সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী।
এছাড়া, ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ, ঢাকা মহানগর পশ্চিম, গাজীপুর মহানগর, খুলনা মহানগর, রংপুর মহানগর, রাজশাহী মহানগর, সিলেট মহানগর, চট্টগ্রাম মহানগর উত্তর, চট্টগ্রাম মহানগর দক্ষিণ, লক্ষীপুর শহর, মৌলভীবাজার শহর, নরসিংদী শহর, ফেনী শহর, কক্সবাজার জেলা, হবিগঞ্জ জেলাসহ সারাদেশের গুরুত্বপূর্ণ শহর-জেলায় র‌্যালি ও কর্মসূচি পালিত হয়। উল্লেখ্য, ১৯৭৭ এর ৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে যাত্রা করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।