যশোর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন মল্লিক-সালেক-কবির পরিষদের কর্ম পরিকল্পনা ঘোষণা

0

স্পোর্টস রিপোর্টার ॥ যশোর জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের মল্লিক-সালেক-কবির পরিষদের প্রার্থীরা তাদের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ঘোষণা করেছেন । তারা নির্বাচনে জয়ী হলে প্রতিবছর খেলা সংশ্লিষ্ট মৌসুমে ঢাকা থেকে উচ্চমানের প্রশিক্ষক এনে যশোরের খেলোয়াড়দের উপযুক্ত প্রািশক্ষণের ব্যবস্থা করবেন। ঢাকা লিগসহ জাতীয় দলে যশোরের খেলোয়াড়দের প্রতিনিধিদের হারানো গৌরব ও ঐতিহ্য ফিরিয়ে আনতে খেলার মান বৃদ্ধিসহ প্রয়োজনীয় সকল প্রকার উদ্যোগ গ্রহণ করবেন। জাতীয় ফেডারেশনগুলোর তত্ত্বাবধানে যশোরে ফুটবল ও ক্রিকেটে বিপিএলের ম্যাচ অনুষ্ঠানের ব্যাপারে কাজ করবেন। একই সাথে যশোরে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে কাজ করবেন। এই পরিকল্পনায় যশোরের ক্রীড়াঙ্গণ ও খেলোয়াড়দের উন্নয়নে নানামুখি পদক্ষেপ গ্রহণের কথা তুলে ধরা হয়েছে।
গতকাল বুধবার হোটেল ম্যাগপাইয়ে এক সংবাদ সম্মেলনে মল্লিক-সালেক-কবির পরিষদের প্যানেল প্রধান ও সাধারণ সম্পাদক প্রার্থী ইয়াকুব কবির এই কর্ম পরিকল্পনা ঘোষণা করেন। তিনি বলেন, যশোরে খেলার মাঠের স্বল্পতা দূরীকরণের লক্ষ্যে স্থানীয় ক্রীড়া সচেতন নাগরিকদের নিয়ে এবং জাতীয় ক্রীড়া পরিষদ ও জাতীয় ফেডারেশনগুলোর সহযোগিতায় খেলাধুলার নতুন মাঠ সৃষ্টি করবেন। সকল জাতীয় ও আঞ্চলিক প্রতিযোগিতায় জেলার দলের জন্য উপযুক্ত প্রশিক্ষণ, অনুশীলন এবং অংশগ্রহণে নিশ্চিত করতে কাজ করবেন।
শামস্-উল-হুদা স্টেডিয়ামের প্যাভিলিয়নের উন্নয়ন, উত্তর এবং পূর্ব দিকে নতুন গ্যালারি নির্মাণ এবং জেলা ক্রীড়া সংস্থার আয়ের উৎস সম্প্রসারণের পদক্ষেপ নেবেন। স্থানীয়সহ জেলাব্যাপী খেলাধুলার পরিকল্পনা এবং বছরের শুরুতেই ক্রীড়াপঞ্জি প্রণয়ন করে এবং তা বাস্তবায়নের মাধ্যমে সারা বছর যশোরের ক্রীড়াঙ্গণকে খেলাধুলায় মুখরিত রাখার কাজ করবেন। যশোরের কৃতী-অস্বচ্ছল, ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের অথবা তাদের পরিবারকে জাতীয় ক্রীড়া পরিষদ ও ফেডারেশনগুলো ও জেলা ক্রীড়া সংস্থার সৌজন্যে সাহায্য ও সহযোগিতায় তহবিল গঠন করবেন। সুষ্ঠু ও নিরপেক্ষভাবে খেলা পরিচালনার জন্য জাতীয় ফেডারেশন ও আম্পায়ার অথবা রেফারি অ্যাসোসিয়েশনের সহযোগিতায় উন্নতমানের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করবেন।
তিনি তার পরিষদের সকল প্রার্থী পরিচয় করিয়ে দেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিষদের সহ-সভাপতি প্রার্থী অ্যাড. সফিউর রহমান মল্লিক, এজেড এম সালেক, মির্জা আখিরুজ্জামান সান্টু, মো. আনিসুজ্জামান পিন্টু, অতিরিক্ত সাধারণ সম্পাদক প্রার্থী এমএ আকসাদ সিদ্দিকী শৈবাল, যুগ্ম সম্পাদক প্রার্থী এবিএম আখতারুজ্জামান ও শহিদ আহমেদ, কোষাধ্যক্ষ প্রার্থী সোহেল মাসুদ হাসান টিটোসহ নির্বাহী সদস্য পদের প্রার্থীরা। আগামী ১২ তারিখ জেলা ক্রীড়া সংস্থার কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ২১৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।