টুইটারে ফলোয়ার বাড়াবেন যেভাবে

    0

    লোকসমাজ ডেস্ক॥ টুইটার একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। তবে ফেসবুকে ফ্যান ফলোয়ার বাড়ানো সহজ বলে সেদিকেই বর্তমান প্রজন্মের ঝোক বেশি। মাইক্রোব্লগিং সাইটগুলোর মধ্যে অবশ্য টুইটার অন্যতম। তবে এটি চালানোর ক্ষেত্রে কিছু ঝামেলা পোহাতে হয়। জানা না থাকলে জেনে নিন।
    ফলোয়ার বাড়াতে: টুইটারে ফলোয়ার বাড়াতে চাইলে ফেসবুক বন্ধু বা পেইজে টুইটার আইডির ইউজার নেইম শেয়ার করতে পারেন। সেইসঙ্গে টুইটারের নিয়িমিত টুইট করতে হবে। কেউ যদি ম্যাসেজ বা কোনো প্রশ্ন করে তবে সেটির উত্তর যতটা দ্রুত সম্ভব দিতে হবে। এতে টুইটার এক্টিভিটি বাড়বে। ফলে ফলোয়ার বাড়বে।
    হেডার পরিবর্তন: হেডার পরিবর্তনের জন্য প্রথমেই টুইটার অ্যাকাউন্টে লগইন করতে হবে। এরপর এডিট প্রোফাইলে ক্লিক করতে হবে। তারপর ‘চেঞ্জ ইওর হেডার ফটো’ ক্লিক করতে হবে। আপলোড ইওর ফটো থেকে ‘ওপেন’-এ ক্লিক করে আপনার পছন্দের ছবি সিলেক্ট করুন। শেষে ‘অ্যাপ্লাইয়ে’ ক্লিক করুন।
    ছোট লিংক ব্যবহার: টুইটারে আগে ১৪০ ক্যারেক্টারের মধ্যেই সব তথ্য প্রকাশ করতে হতো। কিন্তু বর্তমানে তা বৃদ্ধি করা হয়েছে। তবে ওয়েবসাইটের লিংক বড় হলে তা শেয়ারের পর দেখতে খারাপ দেখায়। তাই এ ঝামেলা এড়ানোর জন্য লিংকগুলো ছোট করা যায়। আর এজন্য রয়েছে লিংক ছোট করার ওয়েবসাইট।