ইলিশ মাছসহ ৬ ভারতীয় যাত্রী আটক

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরের বেনাপোল সীমান্ত থেকে ৮৫ পিস ইলিশ মাছসহ (৬৪ কেজি) ছয় জন ভারতীয় পাসপোর্টধারী যাত্রীকে আটক করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় বেনাপোল পোর্ট থানার বেনাপোল বাজারের লাল মিয়া সুপার মার্কেটের পেছনে তাদের আটক করা হয়।
শনিবার (১ ফেব্রুয়ারি) বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান এই তথ্য নিশ্চিত করেন। তারা হলেন- অশোক দাসের ছেলে শান্তনু দাস, নিরমল বিশ্বাসের ছেলে বিপ্লব বিশ্বাস, পরিতোষ হালদারের ছেলে তারেক হালদার, দীপক সরকারের ছেলে দিবেন্দু সরকার, মৃনাল বিশ্বাসের ছেলে মিঠুন বিশ্বাস ও সুকুমার রায়ের ছেলে বিকাশ রায়।
তাদের সবার বাড়ি ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁর থানার বিভিন্ন এলাকায়। জানা যায়, আটক ব্যক্তিরা প্রতিদিন বিজনেস ভিসায় ভারত থেকে বাংলাদেশে আসেন। এসময় সঙ্গে বিভিন্ন কসমেটিক সামগ্রী ও মদ নিয়ে বেনাপোলে বিক্রি করেন। সন্ধ্যায় আবার বেনাপোল বাজার থেকে ইলিশ মাছ কিনে ভারতে নিয়ে বিক্রি করেন। বৈধ পথেই দীর্ঘদিন ধরে তারা অবৈধভাবে চোরাচালান ও মাদকের ব্যবসা চালিয়ে যাচ্ছিলো। আটক ব্যক্তিদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলা দিয়ে শনিবার (১ ফেব্রুয়ারি) যশোর আদালতে পাঠানোর কথা জানিয়েছেন বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান।