করোনাভাইরাস মহামারির চীন থেকে ফিরলেন ৩১৬ বাংলাদেশি

0

লোকসমাজ ডেস্ক॥ করোনাভাইরাস মহামারির মধ্যে চীনের উহান নগরীতে আটকা পড়েন বেশ কিছু বাংলাদেশি। তাদের মধ্য থেকে ৩১৬ জনকে নিয়ে ঢাকায় অবতরণ করেছে ‘রেসকিউ ফেরি ফ্লাইট’ বিজি-৭০০২ ফ্লাইট। আজ সকাল ১১টা ৫৪ মিনিটে বিমানের এই বিশেষ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানের এই বিশেষ ফ্লাইট শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে উহানের উদ্দেশে ঢাকা ছেড়ে যায়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান মিডিয়াকে এ তথ্য নিশ্চিত করেছেন।
খবরে বলা হয়, উহানের তিয়ানহে বিমানবন্দর থেকে যাত্রীদের নিয়ে রাত ২টার দিকে ফ্লাইটটি ঢাকায় ফেরার কথা ছিল। কিন্তু প্রয়োজনীয় কার্যক্রম শেষ করতে বিলম্ব হয় ফ্লাইটটির। উহানের তিয়ানহি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় শনিবার ভোর পৌনে ৬টায় (বাংলাদেশ সময় সকাল পৌনে ৮টায়) বাংলাদেশিদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ ঢাকার উদ্দেশে উড়াল দেয়। এতে যাত্রী ছিলেন ৩১৬ জন। এর মধ্যে ৩০১ জন প্রাপ্তবয়স্ক, ১২ জন শিশু এবং তিন জন নবজাতক।
এছাড়া উড়োজাহাজটিতে চারজন ডাক্তার, পাইলট ছাড়াও ১১ জন কেবিন ক্রু, তিনজন ককপিট ক্রু, দুজন প্রকৌশলী ছিলেন বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ। এসব যাত্রীকে প্রথমে কোয়ারেন্টাইনে (সংক্রমণ প্রতিরোধে নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা) রাখার জন্য আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়ার কথা। সেখানে তাদেরকে ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে।