নির্বাচিত হলে সবার জন্য কাজ করবো : আতিকুল

লোকসমাজ ডেস্ক ॥ আধুনিক, গতিময়, সচল, সুস্থ ও মানবিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। তিনি বলেন, নির্বাচিত হলে দল-মত নির্বিশেষে সবার জন্য কাজ করবো। ৯০ দিনের মধ্যে মৌলিক সেবাগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দিবো। শনিবার রাজধানীর গুলশান স্বাস্থ্যক্লাব থেকে গণসংযোগ শুরু করার প্রাক্কালে এক নির্বাচনী পথসভায় আতিকুল ইসলাম এ সব কথা বলেন।
আওয়ামী লীগ কথায় নয়, কাজে বিশ্বাসী উল্লেখ করে নগরবাসীর উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে আমি আপনারদের বলতে পারি যে, আমার দল আওয়ামী লীগ, আমার মার্কা নৌকা। আমি বিজয়ী হলে প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়ন করবো। আমি সবার জন্য কাজ করবো। তাই আগামী ১ ফেব্রুয়ারি নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করুন। ভোটারদের উদ্দেশে আতিকুল ইসলাম বলেন, মেয়র নির্বাচিত হলে আমি ঢাকার সকল নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করবো। খেলাধুলার জন্য পর্যাপ্ত মাঠ ও পার্ক থাকবে। আমি চাই আমাদের নতুন প্রজন্মের সন্তানরা সুস্থতার মধ্য দিয়ে বেড়ে উঠুক।
ডিএনসিসি’র নবগঠিত ওয়ার্ড ও ভোটারদের উদ্দেশে তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটিতে ১৮টি নতুন ওয়ার্ড আছে। যেগুলোতে উন্নয়নের কোন ছোঁয়া লাগেনি। এই ১৮টি ওয়ার্ডকে আধুনিক ও উন্নত শহরে পরিণত করা হবে। নাগরিক হিসেবে তারা যেন সকল প্রকার সুযোগ-সুবিধা পায়, সে ব্যবস্থা গ্রহণ করা হবে। মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, সাধারণ মানুষের জন্য নগর ভবন ২৪ ঘণ্টা খোলা থাকবে। ৯০ দিনের মধ্যে মৌলিক সেবাগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দিব। ঢাকায় যতোগুলো সেবা প্রতিষ্ঠান আছে, তার প্রত্যেকটিকে একটি নীতিমালায় আসতে হবে। তিনি বলেন, নির্বাচিত হলে আগামী ৬ মাসের মধ্যে অটোমেশনে ট্রেড লাইসেন্স দেয়ার ব্যবস্থা করা হবে। সিটি করপোরেশনকে করা হবে দুর্নীতিমুক্ত করা হবে। একে জবাবদিহিতার আওতায় আনা হবে ।
আতিকুল ইসলাম বলেন, সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার অফিসে হেল্পলাইন চালু করা হবে। হোল্ডিং ট্যাক্স দেওয়ার জন্য সফটওয়্যার হচ্ছে। তিনি বলেন, প্রয়াত মেয়র আনিসুল হক কাজের মাধ্যমে প্রমাণ করে গেছেন চাইলে অনেক কিছু করা সম্ভব। এই ঢাকা সিটির সব সমস্যা সমাধান করা খুব সহজ কাজ নয়। এদিকে শনিবার কালাচাঁদপুর স্কুল মাঠে পূর্ব নির্ধারিত পথসভায় যোগ দেন মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। সেখান থেকে ওই এলাকায় নির্বাচনী গণসংযোগ করেন তিনি। এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, দলের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, ১৯নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মফিজুর রহমান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, বিভিন্ন থানা, ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সূত্র : বাসস

ভাগ