যশোরে মাইকপট্টিতে দোকানে আগুন, মালামাল ভষ্মীভূত

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর শহরের মাইকপট্টিতে একটি ইলেকট্রনিক্স দোকানে আগুন লেগে কয়েক লাখ টাকার মালামাল পুড়ে গেছে। সোমবার ভোররাতে মিজান ইলেক্ট্রনিক্স নামে ওই দোকানে আগুন লাগে। ফায়ার সার্ভিসের লোকজন দোকানের তালা ভেঙ্গে আগুন নেভাতে পারলেও তার আগেই দোকানের মালামাল পুড়ে ছাঁই হয়ে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার ভোর চারটার দিকে এক রিকশা চালক প্রথমে দোকানটিতে আগুন দেখেন। এসময় তিনি সরাসরি শহরের ভোলাট্যাংক রোডস্থ ফায়ার সার্ভিসের অফিসে গিয়ে খবর পৌঁছে দেন। খবর পেয়ে ফায়ার ফাইটাররা ঘটনাস্থলে এসে দোকানের তালা ভেঙ্গে আগুন নেভানোর চেষ্টা করেন। প্রায় আধাঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হলেও তার আগেই দোকানের সব মালামাল পুড়ে যায়।
দোকানটির মালিক মিজানুর রহমান জানান, ব্যবসার কাজ শেষে অন্যান্য দিনের মত রাত ১০ দিকে দোকান বন্ধ করে বাড়িতে চলে যান তিনি। ভোর সাড়ে পাঁচটার দিকে স্থানীয়রা তাকে ফোনে আগুন লাগার খবর দেন। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে এসে দেখেন ফায়ার সার্ভিসের লোকজন আগুন নেভানোর কাজ করছেন। তিনি বলেন, দোকানে প্রায় ৭ লাখ টাকার মালামাল ছিলো। এরমধ্যে উল্লেখযোগ্য ছিলো রুম হিটার, টেবিল ফ্যান, সিলিং ফ্যান, কম্পিউটা কেসিং, বিদ্যুতের মিটার, টিউব লাইট, বিদ্যুতের তার, এলইডি বাল্বসহ আরও অনেক কিছু। এসব মালামালের কোনো কিছুই অক্ষত ছিলনা বলে তিনি জানান।
যশোর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, ভোর সোয়া চারটার দিকে আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যায়। এসময় দোকান তালাবদ্ধ ছিলো। পরে আমরা তালা ভেঙ্গে আগুন নেভানোর উদ্যোগ নিই। প্রায় আধাঘন্টার মধ্যেই আগুন নেভানো সম্ভব হয়। তিনি বলেন, কী কারণে আগুন লেগেছে সেটি এখনও নিরুপন করা হয়নি। তবে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এ আগুনের সুত্রপাত ঘটতে পারে। সময়মত খবর না পেলে বড় ধরনের দূর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিলো। আশপাশের দোকানগুলো ঝুঁকির মধ্যে ছিলো বলে তিনি জানান।