লিতুন জিরার পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা

0

স্টাফ রিপোর্টার,মনিরামপুর (যশোর) ॥ যশোরের মনিরামপুরে হাত-পা বিহীন জন্ম নেয়া মেধাবী লিতুন জিরাকে সহযোগিতার হাত বাড়িয়েছে বসুন্ধরা গ্রুপ। শনিবার দুপুরে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে লিতুনের বাড়িতে গিয়ে লেখাপড়াসহ সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে তার হাতে পাঁচ লাখ টাকার চেক এবং বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। এ সহযোগিতা পেয়ে হাজারো দুঃখ কষ্টের মধ্যে লিতুনের মুখে হাসি ফুটেছে। লিতুনের প্রবল ইচ্ছা সে পরনির্ভরশীল না হয়ে লেখাপড়া শিখে পরিবার দেশ ও জাতির কল্যাণে নিজেকে আত্মনিয়োগ করবে।
এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ডেপুটি জেনারেল ম্যানেজার (হেড অব বাল্ক সেলস) রেদোয়ানুর রহমান, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও বসুন্ধরা মাল্টি ফুড প্রডাক্ট লিমিটেডের উইং ম্যানেজার মাহবুবুর রহমান, বসুন্ধরা গ্রুপের বাল্ক সেলসের ডেপুটি ম্যানেজার শহিদুল ইসলাম, ডিভিশনাল সেলস ইনচার্জ জিএম কামরুজ্জামান, এরিয়া সেলস ম্যানেজার জাহিদুল ইসলাম, টেরিটরি সেল্স এক্সিকিউটিভ রঞ্জু সরকার, গোপালপুর স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম, খানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদা খাতুন।
উপজেলার শেখপাড়া খানপুর গ্রামের প্রভাষক হাবিবুর রহমান ও জাহানারা বেগমের একমাত্র মেয়ে লিতুন জিরা দুই হাত-পা বিহীন জন্ম নেয়। প্রবল ইচ্ছাশক্তি এবং মেধা দিয়ে পরিবারের দুঃখ-কষ্টকে জয় করেছে দুই হাত-পা ছাড়াই জন্ম নেয়া লিতুন জিরা। লিতুন জিরা মুখে ভর দিয়ে লিখেই এবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করে। লোকসমাজসহ বিভিন্ন গণমাধ্যমে লিতুন জিরাকে নিয়ে বিভিন্ন সময়ে প্রতিবেদন প্রকাশিত হয়। বর্তমানে লিতুন জিরা উপজেলার গোপালপুর স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। হাত-পা না থাকলেও অদম্য মেধা আর ইচ্ছা শক্তিতে মুখ দিয়ে লিখে মেধার স্বাক্ষর রাখে লিতুন জিরা।